• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে নিয়োগ দিলো মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট

| নিউজ রুম এডিটর ৮:২৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২০, ২০২২ সারাদেশ

ডেস্ক নিউজ: বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট (বামুকট্রা ) এর বিভিন্ন পদে নিয়োগে স্বচ্ছতা ও নিরপেক্ষতার পরিচয় দিল এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। সম্প্রতি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ৮ টি শুন্য পদে ৮ জন কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

ট্রাস্ট নির্বাহী কমিটির অনুমোদনক্রমে ২০১৯ সালে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ৮ টি শুন্য পদে কর্মকর্তা নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হয়। পরবর্তীতে করোনার মহামারীর বিষয়টি বিবেচনায় নিয়ে দু’ দফায় সময় বৃদ্ধি করে সকলকে দরখাস্ত করার সুযোগ প্রদান করা হয়। দাখিলকৃত আবেদনপত্রসমূহ যাচাই-বাছাই শেষে গত ৮ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখ লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। কঠোর গোপনীয়তা ও সতর্কতা অবলম্বন করে পরীক্ষার দিন সকালে প্রশ্নপত্র প্রণয়ন করে পরীক্ষা নেয়া হয় এবং মূল্যায়ন শেষে ঐদিনই লিখিত পরীক্ষার ফলাফল নোটিশ বোর্ডে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এর পরদিন সকালেই ব্যবহারিক ও ভাইভা পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষা কার্যক্রমে ট্রাস্টের কর্মকর্তাদের সাথে জনপ্রশাসন ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ এবং অন্যান্য দপ্তরের কারিগরি ও হিসাব জ্ঞানসম্পন্ন কর্মকর্তারা সহায়তা প্রদান করেন।

হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া কাজী নাজমুল হক বলেন, তদবির কিংবা অবৈধ লেনদেন ছাড়াই যে চাকুরি হয় সেটি আজ চাকুরি পাওয়ার পরে বুঝতে পারলাম। এজন্য ট্রাস্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগপ্রাপ্ত মেহেদী হাসান বলেন বিশ্বাসই হচ্ছে না চাকুরি পেয়েছি। বীর মুক্তিযোদ্ধাগণের সেবা করতে পারবো এটা ভাবতেই ভালো লাগছে।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে ১৯৯৫ সালের পর দীর্ঘ ২৬ বৎসর পর ৮ জন নতুন কর্মকর্তা পেল। ট্রাস্ট কর্তৃপক্ষ আশাবাদী নতুন এ কর্মকর্তারা ট্রাস্টকে সামনের দিকে এগিয়ে নিতে সচেষ্ট থাকবেন।