• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নওগাঁ জেলায় ১ লাখ ৭৫ হাজার ৫৮৪ পরিবার পবিত্র রমজান উপলক্ষে টিসিবির পণ্যকিনতে পারবেন

| নিউজ রুম এডিটর ৬:৫৫ অপরাহ্ণ | মার্চ ১৯, ২০২২ নওগাঁ, সারাদেশ

কামাল উদ্দিন টগর,নওগাঁ জেলা প্রতিনিধিঃ-আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষ‍্যে নওগাঁ জেলায় ১লক্ষ ৭৫ হাজার ৫৮৪ নিম্ন আয়ভুক্ত পরিবারের মধ‍্যে ভর্তুকী মুল‍্যে টিসিবি'র পণ‍্য বিক্রি করা হবে।

আগামী ২০ মার্চ থেকে নওগাঁ জেলা সদরসহ ১১টি উপজেলায় এই কার্যক্রম শুরু হচ্ছে। সারাদেশে এ রকম এক কোটি পরিবারের মধ্যে রমজান শুরুর আগে ও রমজানের মাঝামাঝি মোট দুই পর্বে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেয়া হবে তারই অংশ হিসেবে এই পণ্য বিক্রি করা হবে। শনিবার দুপুর সাড়ে ১২টা জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান তার সভাকক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ তথ্য জানিয়েছেন। 

প্রেস ব্রিফিং এ জানানো হয়েছে উপজেলাভিত্তিক পণ্য বিক্রির বিতরনকৃত কার্ড বিতরনের সংখ্যা হচ্ছে সদর উপজেলায় ২৫ হাজার ৮শ ২৫ জন, ধামইরহাট উপজেলায় ১০ হাজার ৭শ ৩৪ জন, পত্নীতলা উপজেলায় উপজেলায় ১৫ হাজার ৬৬ জন, মান্দা উপজেলায় ২১ হাজার ৮শ ৮ জন, আত্রাই উপজেলায় ১০ হাজার ৮শ ৪০ জন, বদলগাছী উপজেলায় ১১ হাজার ৭শ ৮৮ জন, নিয়ামতপুর উপজেলায় ২১ হাজার ৭শ ৭৬ জন, মহাদেবপুর উপজেলায় ১৮ হাজার ৪শ ২০ জন, পোরশা উপজেলা ১৩ হাজার ১শ ৩৪জন, রানীনগর উপজেলায় ১০ হাজার ৭শ ৪০জন এবং সাপাহার উপজেলায় ১৫ হাজার ৪শ ৫৩ জন। 

এই কার্যক্রমের আওতায় প্রথম ধাপে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল এবং দ্বিতীয় ধাপে চিনি, মশুর ডল, সয়াবিন তেল ও ছোলা দেয়া হবে। প্রত্যেককে ২ কেজি ও ২ লিটার করে সামগ্রী প্রদান করা হবে বলে জনানো হয়ে হয়েছে। এই কর্মসূচীতে চিনি প্রতি কে জি ৫৫ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৬৫ টাকা, সয়াবিন প্রতি লিটার ১১০ টাকা ওবং ছোলা প্রতি কে জি ৫০ টাকা মূল্যে বিক্রি করা হবে বল প্রেস ব্রিফিং এ জানান জেলা প্রশাসক।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে