• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সার্ক জার্নালিস্ট’র প্রেসিডেন্ট রাজু লামা এখন দিল্লিতে

| নিউজ রুম এডিটর ৬:১৩ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০২২ আন্তর্জাতিক, গণমাধ্যম, ভারত

নয়া দিল্লীঃ নয়াদিল্লিতে আসন্ন সার্ক জার্নালিস্ট কনফারেন্স সফল করার জন্য ব্যাপক প্রস্তুতি চলছে। সার্ক সাংবাদিক ফোরাম এবং শ্রী গুরু তেগ বাহাদুর খালসা কলেজ যৌথভাবে দিল্লিতে আন্তর্জাতিক সাংবাদিক সম্মেলনের আয়োজন করবেন।

সার্ক অঞ্চলের সাংবাদিকরা নয়াদিল্লিতে খালসা কলেজে জড়ো হবেন সার্ক অঞ্চলে সাংবাদিকদের চ্যালেঞ্জ ও সম্ভাবনা তুলে ধরতে। পাশাপাশি তারা এ অঞ্চলে সাংবাদিকদের অধিকার, সংবাদপত্র ও মতপ্রকাশের স্বাধীনতা রক্ষায় আলোচনা করবেন।

আগামী ১০ এবং ১১ জানুয়ারী, ২০২৩ তারিখে নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে যাওয়া সার্ক সাংবাদিক সম্মেলন নিয়ে আজ আয়োজকদের মধ্যে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়েছে।

এই আন্তর্জাতিক জার্নালিস্ট কনফারেন্স‌ সফল করতে এস জে এফ প্রেসিডেন্ট রাজু লামা এখন
দিল্লিতে অবস্থান করছেন।

শ্রী গুরু তেগ বাহাদুর খালসা কলেজের অধ্যক্ষ ড. জাসবিন্দর সিং, সার্ক সাংবাদিক ফোরামের আন্তর্জাতিক প্রেসিডেন্ট রাজু লামা, সম্মেলনের সমন্বয়কারী অধ্যাপক স্মিতা মিশ্র এবং অধ্যাপক অমরেন্দ্র পান্ডে দিল্লি বিশ্ববিদ্যালয়ের খালসা কলেজে সম্মেলন সফলভাবে পরিচালনার বিষয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

তারা একসঙ্গে আবারও নয়াদিল্লিতে আন্তর্জাতিক সাংবাদিক সম্মেলন সফলভাবে পরিচালনার কথা পুনর্ব্যক্ত করেন এবং খালসা কলেজ প্রাঙ্গণে আজকের বৈঠকটি শেষ করেন। সার্ক জার্নালিস্ট ফোরাম ইন্ডিয়া চ্যাপ্টারের সভাপতি অনিরুধা সুধাংসু অন্যান্য আয়োজকদের সাথে সম্মেলনটি সমন্বয় করতে এবং সাংবাদিক সম্মেলন সফলভাবে অনুষ্ঠানের সমন্বয়ক স্মিতা মিশ্র এবং অমরেন্দ্র পান্ডেকে সফল করার জন্য সমস্ত প্রচেষ্টা করবেন।

শ্রী গুরু তেগ বাহাদুর খালসা কলেজের অধ্যক্ষ জাসবিন্দর সিং বিশ্বাস করেন যে আন্তর্জাতিক সম্মেলন সার্কের প্রতিবেশী দেশগুলির মধ্যে আদর্শিক দৃষ্টিভঙ্গির মধ্যে পার্থক্য সমাধানে সহায়তা করবে এবং তিনি আশা করেন যে সাংবাদিকরা আঞ্চলিক শান্তি, মানবতা এবং মানবতার জন্য গুরুত্বপূর্ণ এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।