• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হিরো অব দ্য ইয়ার’ সম্মাননা পেয়েছেন ঝাড়খণ্ডের লুৎফল হক

| নিউজ রুম এডিটর ৯:৩১ অপরাহ্ণ | মে ২৪, ২০২৩ আন্তর্জাতিক

সমাজসেবায় অসামান্য অবদান রাখায় ‌‘হিরো অব দ্য ইয়ার’ সম্মাননা পেয়েছেন ঝাড়খন্ডের প্রখ্যাত সমাজকর্মী লুৎফল হক।

গত বুধবার (১৭ মে ২০২৩ইং) ভারতের উত্তর প্রদেশের ঐতিহ্যবাহী তাজমহল খ্যাত আগ্রা শহরে ফাইভ স্টার হোটেল ক্লাকস সিরাজের আন্তর্জাতিক হলরুমে ইন্দো-নেপাল-বাংলাদেশ মিডিয়া কনক্লেভ- ২০২৩ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে তার হাতে সম্মাননা তুলে তুলে দেন ভারতের কেন্দ্রীয় আইন ও বিচারমন্ত্রী অধ্যাপক এসপি সিং বাঘেল।

এ সময় আইন ও বিচারমন্ত্রী বলেন, লুৎফল হক একজন বড় মাপের সমাজসেবক। তাকে সম্মানিত করতে পেরে আমরা নিজেরাই সম্মানিত বোধ করছি।

উল্লেখ্য, উক্ত আন্তর্জাতিক কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভারতের কেন্দ্রীয় সরকারের আইন ও বিচার বিষয়ক প্রতিমন্ত্রী ড. সত্য পাল সিং বাঘেল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের শিক্ষামন্ত্রী যোগেন্দ্র উপাধ্যায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক জার্নালিস্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজু লামা, সাাধারন সম্পাদক আবদুর রহমান, ইউপি জার্নালি অ্যাসোসিয়েশনের সভাপতি শিব মনোহর পান্ডে এবং সার্ক জার্নালিস্ট ফোরাম কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য প্রফেসর স্মিতা মিশ্র।

এইছাড়াও এই আন্তর্জাতিক মিডিয়া কনক্লেভে উপস্থিত ছিলেন হিন্দি দৈনিক অমর উজলার সম্পাদক বিনোদ অগ্নিহোত্রী, ইন্ডিয়ান এক্সপ্রেস এর কলামিস্ট ও সাংবাদিক অরুণ ত্রিপাঠী। আগ্রা প্রেস ক্লাবের কর্তা অশোক অগ্নিহোত্রী, বিবেক জৈন, সঞ্জয় ত্রিপাঠী, বাংলাদেশের ‘ক্রাইম প্রতিদিন’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক লায়ন এ জেড এম মাইনুল ইসলাম সহ ভারত, নেপাল ও বাংলাদেশের প্রায় তিন শতাধিক সাংবাদিক।