• আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গরিবের জন‍্য দেশে এখনো পুলিশ আছে

| নিউজ রুম এডিটর ১২:৩৩ অপরাহ্ণ | জুলাই ১১, ২০২৩ অপরাধ-দুর্নীতি, সারাদেশ

তাল বিক্রি করতে এসে চুরি যাওয়া ভ‍্যানটি ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে ভ‍্যানচালক রাকিব মিয়া (২৮) বলেন, আমি দিন আনি, দিন খাই। আমার সব সম্বল ওই ভ‍্যান। তাই গাড়িটি ফিরে পেয়ে আমি চোখের পানি ধরে রাখতে পারলাম না (স‍্যার)! আজ জানলাম দেশে এখনো গরিবের জন‍্য পুলিশ আছে।

ভ্যানচালক রাকিব মিয়া (২৮) ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ঘোগা ইউপির মজনু মিয়ার ছেলে।

ভ‍্যানচালক রাকিব ও পুলিশের দেওয়া তথ‍্য মতে, ভ‍্যান চালানোর এক ফাঁকে সোমবার দুপুর ১২টার দিকে মুক্তাগাছা পৌরসভার চৌরঙ্গী মোড়ে নিজের গাছের তাল বিক্রি করতে যান তিনি। ভ‍্যানে তালা লাগিয়ে ঠিক ২০০ মিটার দূরে তাল বিক্রি করছিলেন। বিক্রি শেষে বিকাল ৩টার দিকে ভ‍্যানের কাছে গিয়ে দেখেন ভ‍্যানটি নাই। খোঁজাখুঁজি করে না পেয়ে রাত সাড়ে ১১টার দিকে থানায় ছুটে যান। অশ্রুসিক্ত কণ্ঠে ওসির সঙ্গে সব ঘটনা খুলে বলার পর তাৎক্ষণিক পুলিশ সুপারের নির্দেশনায় ওসি আব্দুল মজিদ থানায় একটি চুরি মামলা রুজু করেন এবং মামলার ৩ ঘণ্টার মধ্যে ওসি আব্দুল মজিদ অভিযান চালিয়ে চোরাই ভ‍্যানসহ উপজেলার চেচুয়াবাজার এলাকা থেকে ৩ আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার পারুলীতলার মজিবরের ছেলে উজ্জল (২৮), জয়দা গ্রামের মৃত শাহার উদ্দিনের ছেলে মো. জামাল উদ্দিন (৪৫), ভট্রবাড়ির আবদুস সালামের ছেলে জাহাঙ্গীর আলম (২৭)।

গ্রেফতারের বিষয়ে থানার ওসি আব্দুল মজিদ যুগান্তরকে বলেন, অসহায় ভ‍্যানচালকের চুরি যাওয়া ভ‍্যানটি উদ্ধারসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে তাদেরকে আদালতে পাঠানো হবে।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা যুগান্তরকে জানান, গরিব-ধনী নয়, পুলিশকে সততার সঙ্গে সবার জন‍্যে কাজ করা উচিত। আমরা ওই নীতি ফলো করে কাজ করার চেষ্টা করছি।