• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৬ জুয়াড়ির কারাদণ্ড

| নিউজ রুম এডিটর ৫:১৮ অপরাহ্ণ | জুলাই ১৯, ২০২৩ অপরাধ-দুর্নীতি

দিনাজপুরের ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ জুয়াড়িকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (১৯ জুলাই) ভোররাতে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাফিউল আলম।

জানা গেছে, ঘোড়াঘাট থানার উপ-পরিদর্শক (নিঃ) লিখন কুমার সঙ্গীয় ফোর্সসহ রাত্রীকালিন টহল ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে ভোররাতে উপজেলার ২নং পালশা ইউনিয়নের অহিউড়া কালিনজিরা গ্রামের জনৈক ছমির উদ্দিনের বসতবাড়ীতে উপস্থিত হয়ে জুয়া খেলা অবস্থায় জুয়া খেলার তাস ও বিভিন্ন সরঞ্জাম জব্দ সহ ৬ জনকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিনধারা গ্রামের সেলিম উদ্দিনের ছেলে মোহাম্মদ আলী (৩৭) ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে আইনুল ইসলাম (৪০) এবং দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার তোষাই জোরগাড়ী গ্রামের মৃত বাবু মিয়ার ছেলে মেহেরুল ইসলাম (৩০), একই উপজেলার কালিনজিরা অহিউড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে ছমির উদ্দিন (৪০), ধাওয়া মাঝিয়ান গ্রামের রইচ উদ্দিনের ছেলে নুরুল আমিন (৩০) ও একই গ্রামের হুমায়ন কবিরের ছেলে রেজওয়ান মিয়া (৩০)।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বিষয়টি নিশ্চিত করে জানান, দন্ডপ্রাপ্ত আসামীদের দিনাজপুর কারাগারে প্রেরণ করা হয়েছে। এ সময় তিনি মাদক ও জুয়ামুক্ত সুন্দর সমাজ গড়া সহ সমাজে সুশৃঙ্খল ব্যবস্থা ফিরিয়ে আনার জন্য এলাকার জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।