• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে ২১ সদস্য বিশিষ্ট জেলা অপরাজিতা নেটওর্য়াকের কমিটি গঠন

| নিউজ রুম এডিটর ৭:২১ অপরাহ্ণ | জুলাই ২৩, ২০২৩ দিনাজপুর, সারাদেশ

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি : অপরাজিতা প্রকল্প এর ৫দফা উদ্দ্যোশ্য বাস্তবায়নের লক্ষে দিনাজপুরে ২১ সদস্য বিশিষ্ট জেলা অপরাজিতা নেটওর্য়াকের কমিটি গঠন করা হয়েছে।

২৩ জুলাই রবিবার সকালে দিনাজপুর পল্লী শ্রী মিলনায়তনে অপরাজিতা প্রকল্প ডেমক্রেসি ওয়াচ এর আয়োজনে সংগঠনের অপরাজিতাদের নিয়ে জেলা অপরাজিতা নেটওর্য়াক গঠনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সর্বসম্মতিক্রমে সভাপতি সুলতানা বুলবুল (চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থা) সহ সভাপতি প্রভাতী রানী ( অপরাজিতা সদস্য) সাধারণ সম্পাদক শাহিন সুলতানা বিউটি(কাউন্সিলর ও জেলা সাধারন সম্পাদক মহিলা দল বিএনপি) কোষাধ্যক্ষ আরজিনা খাতুন(অপরাজিতা সদস্য) যুগ্ম সাধারণ সম্পাদক – রুবিনা আকতার ( মহিলা পরিষদ দিনাজপুর)
সাংগঠনিক সম্পাদক -কুলসুম বানু ( মহিলা ভাইস চেয়ারম্যান বিরামপুর)। সিভিল সোসাইটি ও অপরাজিতাদের মধ্য থেকে আরো ১৪ জন সাধারন সদস্য হিসেবে এই কমিটিতে রাখা হয়েছে। জেলা পর্যায়ে অপরাজিতা নেটওর্য়াকের সুনির্দিষ্ট উদ্দ্যেশ্যসমুহ হল নি¤œরুপ।

অপরাজিতা নেট ওয়ার্কসমুহ তৃনমুল থেকে জাতীয় পর্যায়ে নারী অধিকার আদায়ে যথাযথ ভুমিকা রাখা,নারী প্রতিনিধিগন(অপরাজিতা) এর একযোগে একটি প্লাটফরম গঠনের মাধ্যমে বিভিন্ন নেটওয়ার্কের সাথে সম্পৃক্ত হয়ে নারী উন্নয়নে কাজ করা। যার ফলে নারী উন্নয়ন প্রক্রিয়া আরো সহজতর ও গতিশীল হবে এবং অপরাজিতা নেটওয়ার্ক সকল পর্যায়ে অবস্থান তৈরী করবে,বিভিন্ন নাগরিক কমিটির সাথে নেটওয়ার্কিং ও যোগাযোগ স্থাপন বিশেষ করে নারী নেটওয়াকের সমুহের সাথে,সমাজে পিছিয়ে পড়া এবং নির্যাতনের শিকার নারীদের ন্যায্যতা প্রাপ্তি সামগ্রীক উন্নয়ন ও সৃজনশীলতা বৃদ্ধিতে ভুমিকা রাখা,স্ব স্ব ক্ষেত্রে কার্য্যকর ভুমিকা রাখা এবং ভবিষতে নারীর স্বপক্ষে আইনী সংস্কারে ও বিভিন্ন বিষয়ে এডভোকেসীতে অবদান রাখা।

এসময় উপস্থিত ছিলেন অপরাজিতা প্রকল্প ডেমক্রেসিওয়াচের এডভোকেসী এন্ড নেটওয়ার্কিং কো অডিনেটর জুলিয়া আক্তার চৌধুরী,মনিটরিং এন্ড ইভালুয়েশন কো অর্ডিনেটর ফয়সাল হাবিব, জেলা সমন্বয়কারী মো: কামরুজ্জামান,ফিল্ড কো অর্ডিনেটর মুশফিকুর রহমান।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে