• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এক্সপ্রেসওয়েতে থামবে না গাড়ি, তোলা যাবে না ছবি

| নিউজ রুম এডিটর ৬:২৮ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ২, ২০২৩ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ
বিমানবন্দর থেকে কুড়িল, বনানী, মহাখালী, তেজগাঁও হয়ে ফার্মগেট। রাজধানীর ব্যস্ততম এ সড়কটুকু পাড়ি দিতে এতদিন যানজটে আটকে থাকতে হতো ঘণ্টার পর ঘণ্টা। অবশেষে সেই দুর্ভোগ থেকে মুক্তি পেতে যাচ্ছে ঢাকাবাসী। শনিবার (০২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে ফার্মগেট অংশ।

পরদিন রবিবার (৩ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে যান চলাচলের জন্য এক্সপ্রেসওয়ের বিমানবন্দরের কাওলা অংশ থেকে ফার্মগেট পর্যন্ত যান চলাচলের জন্য উন্মুক করে দেওয়া হবে। তবে এই পথে দাঁড়িয়ে বা গাড়ি থামিয়ে কোনো ছবি তোলা যাবে না। এমন নিষেধাজ্ঞা জানিয়ে শুক্রবার (১ সেপ্টেম্বর) গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বিবিএ)।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মো. মাসুদ রানা শিকদারের সই করা গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সেখানে বলা হয়- আগামী ৩ সেপ্টেম্বর ভোর ৬টায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর প্রান্ত থেকে ফার্মগেট প্রান্ত পর্যন্ত অংশ যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। এলিভেটেড এক্সপ্রেসওয়েতে দুই ও তিন চাকার যানবাহন এবং পথচারী চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। এলিভেটেড এক্সপ্রেসওয়ের ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো এবং যানবাহন থেকে নেমে দাঁড়িয়ে ছবি তোলাও সম্পূর্ণ নিষিদ্ধ।