• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহায়তায় দেবহাটার শিক্ষার্থীদের সংগঠন ‘দরদি’

| নিউজ রুম এডিটর ৭:০৪ অপরাহ্ণ | মার্চ ৬, ২০২৪ সাতক্ষীরা, সারাদেশ

 

সাতক্ষীরা প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ সেশনের বিভিন্ন অনুষদের স্নাতক প্রথম বর্ষের পরীক্ষার্থীদের সহায়তার ধারাবাহিকতায় গত মঙ্গলবার (৫ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা ও শিক্ষা ও গবেষণা’ অনুষদভুক্ত এ-ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সহযোগিতা করে। এ কাজটি বাস্তবায়ন করেছে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সারাদেশের বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন ‘দরদি’ এর স্বেচ্ছাসেবকরা।

ভর্তিচ্ছুদের সহযোগিতায় দরদি’র কর্মসূচির মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থায়ী ভর্তি তথ্য সহায়তা কেন্দ্র স্থাপন, দেবহাটা থেকে আগত পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়া, ভর্তিচ্ছু সকল শিক্ষার্থীদের তথ্য সেবার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখা, সুপেয় পানির ব্যবস্থা, মাস্ক, কলম ও টিস্য বিতরণ। পাশাপাশি দেবহাটা থেকে আগত শিক্ষার্থীদের অভিভাবকদের পরীক্ষাকালীন বসার সুব্যবস্থা। তাছাড়া পরীক্ষার পূর্বের রাতে ক্যাম্পাসে থাকারও ব্যবস্থা করে তারা।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরি চত্বরে দরদি’র হেল্পডেস্ক বসেছিল। স্বেচ্ছাসেবী ছিল প্রায় ১০ জন। পরীক্ষার আগমুহ‚র্তে তথ্য গ্রহীতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। ভর্তি সহায়তা হেল্পডেস্ক কর্মসূচি পরিচালনায় ছিলেন দরদি’রসহ সভাপতি মোঃ ইসমাইল হোসেন এবং যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠান সফল করেছে দরদির যুগ্ম সাধারণ সম্পাদক-ত্রয় নাজমুল হাসান, সাইদুর রহমান সাঈদ, মাসুম পারভেজ।

পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দরদির সদস্যবৃন্দ সাখাওয়াত ইমরান, সাগর ঘোষ, তৌফিক হাসান, তরিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান সফল করার জন্য দরদির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রোগ্রামে উপস্থিত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
এ প্রসঙ্গে দরদির সভাপতি নাসিম হাসান বলেন, “দেবহাটাবাসীর আশার বাতিঘর, বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের প্লাটফর্ম দরদি’র এটি একটি নিয়মিত আয়োজন। ব্যানারটা দরদি’র কিন্তু সেবাটা সবার। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থী সেবার এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে”।

এবং সাধারণ সম্পাদক নাজমুল আহসান বলেন, “শিক্ষার্থীদের সংগঠন হিসেবে আমরা সর্বোচ্চ সহযোগিতাটুকু দেওয়ার চেষ্টা করি। শুধু রাজশাহী বিশ্ববিদ্যালয় নয়, দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে”।

অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহায়তার জন্য ঢাকা মেট্রোপলিটন আনসারের অফিসার ইনচার্জ এবং দরদির কার্যনির্বাহী উপদেষ্টা মোঃ সাহাদাত হোসেন বিরু’র প্রতি দরদি’র নেতৃবৃন্দ কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

দেবহাটা ও সাতক্ষীরা থেকে আগত পরীক্ষার্থীর অভিভাবকসহ শিক্ষার্থীরা দরদি’র সেবা প্রাপ্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন।