• আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী সরকার ব্যাংক লুটের টাকায় বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে : আমিনুল হক 

| Evan Adil ৭:৫৪ অপরাহ্ণ | মে ৫, ২০২৪ গণমাধ্যম, বিএনপি, রাজনীতি, লিড নিউজ

নিজেস্ব প্রতিবেদক: মোঃ জাকির হোসেন

আওয়ামী সরকার ব্যাংক লুটের টাকা দিয়ে বিদেশে সেকেন্ড হোম তৈরি করেছে  মন্তব্য করে বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার তার কতিপয় লোক দিয়ে বাংলাদেশের ব্যাংক লুটপাট করেছে।

লুটপাটকৃত টাকা নিয়ে তারা ইউরোপ, এমেরিকা, কানাডা, মালয়েশিয়া, সিঙ্গাপুর, দুবাইতে সেকেন্ড হোম তৈরি করেছে। 

 

তিনি বলেন, ব্যাংক লুটপাটের ফলে দেশের অর্থনীতির যে সংকটের মুখে পড়েছে, এটা কিন্তু জনগণকেই সাফার দিতে হবে। এর ভোগান্তি জনগণকেই পোহাতে হবে। কারন তারা যে টাকাটা দেশ থেকে বিদেশে প্রাচার করেছে এই টাকার মালিক হলো জনগণ, এর ফলে জনগণ ক্ষতিগ্রস্ত হয়েছে।

আজ রবিবার (৫ মে) দুপুরে ঢাকা মহানগর উত্তরের ৪০ ও ২৮ নম্বর ওয়ার্ডে পৃথক পৃথক কর্মসূচিতে অংশ নিয়ে আমিনুল হক এ কথা বলেন।

 

তীব্র তাপদাহে অতিষ্ঠ সাধারন জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত খাবার পানি ও স্যালাইন বিতরণে ভাটারা থানাধীন ৪০ নম্বর ওয়ার্ড ও শেরে বাংলা নগর থানার ২৮ নম্বর ওয়ার্ড বিএনপি পৃথকভাবে এ কর্মসূচি আয়োজন করে।

 

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে চাল, ডাল, লবন,তেল থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধির ফলে জনজীবন বিপযস্ত অবস্থায় পড়েছে। জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তিনি বলেন, দেশে দ্রব্যমূল্যের পাশাপাশি জ্বালানীতেল, গ্যাস, বিদুৎ এর এতোটাই মূল্যবৃদ্ধি পেয়েছে যে, মানুষের বেঁচে থাকার যে মাধ্যম সেখান থেকেও তারা বঞ্চিত হচ্ছে।

 

আমিনুল হক বলেন, আওয়ামী সরকার গত ১৫ বছর ধরে এদেশের জনগণের ওপর চেপে বসে আছে। দেশের গনতন্ত্র, ভোটের অধিকার হরণ করেছে তারা, বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা, সেই প্রত্যাশাও হরণ করা হয়েছে।

 

তিনি বলেন, আওয়ামী সরকার দেশের জনগণের ভোটে নির্বাচিত হতে চায় না। কারন তাদের ভয় এদেশের জনগণ তাদের সাথে নেই। এদেশের মানুষের ওপর আওয়ামী সরকার যেভাবে দুঃশাসন, অত্যাচার, জুলুম, নির্যাতন করেছে, তাতে এই আওয়ামী সরকার জানে এদেশের জনগণ তাদের ভোট দিবে না।

 

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী সরকার গত ৭ জানুয়ারি একতরফা ডামি নির্বাচনে নিজেরা নিজেরা ভোট করে সরকার গঠন করেছে, সেই নির্বাচনে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করে ভোট কেন্দ্রে যায়নি, কিন্তু আমরা দেখেছি ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্রে কোন মানুষ ছিল না। যে ভোট কেন্দ্রগুলো ছিল সেখানে কুকুর, বিড়াল, ছাগল এবং নতুন করে দেখা গেছে যে, ভোট কেন্দ্রে বানরও হাঁটাচলা করেছে। কি দূর্ভাগ্য আমাদের! বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

 

  1. ভাটারার আয়োজক সংগঠনের সভাপতির জাহাঙ্গীর আলম হাতির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহজাহান সরকারের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, হাজী ইউসুফ, এবিএমএ রাজ্জাক, আজহারুল ইসলাম সেলিম, আফতাব উদ্দিন জসিম, ভাটারা থানা বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী, মোঃ সেলিম মিয়া, শেরে বাংলা নগর থানা বিএনপির যুগ্ম আহবায়ক শাহজালাল সিকদারসহ স্হানীয় বিএনপির নেতৃবৃন্দ।