• আজ ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

নোয়াখালীতে সিরাতুন্নবী (স.) উপলক্ষে জামায়াতের আলোচনা সভা ও মিছিল অনুষ্ঠিত

| নিউজ রুম এডিটর ১১:৫৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০২৪ জামায়াতে ইসলামী, রাজনীতি

 

কবি মোঃ মোবারক হোসাইন, নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী সদর উপজেলার ০৮নং এওজবালিয়া ইউনিয়নে বাংলাদেশ জামায়াতে ইসলামী কর্তৃক সিরাতুন্নবী (স.) উপলক্ষে আলোচনা সভা ও বিশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় নোয়াখালী সদর উপজেলার করমূল্যা বাজার জামে মসজিদ প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী নোয়াখালী সদর উপজেলা কর্ম পরিষদের সদস্য, মাওলানা কাজী নুরুল হক সাহেব। বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী সদর উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি, মাওলানা মমিন উল্লাহ সাহেব।

এছাড়াও উপস্থিত ছিলেন ০৮নং এওজবালিয়া ইউনিয়ন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি, মাওলানা নুরুজ্জামান সাহেব; ০৮নং এওজবালিয়া ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমীর, মাস্টার নজরুল ইসলাম; ০৯নং কালাদরাপ ইউনিয়ন জামায়াতে ইসলামী আমীর, ডাঃ সাইফুল ইসলাম আলী, মাওলানা মামুনুর রশীদসহ এওজবালিয়া ও কালাদরাপ ইউনিয়নের অসংখ্য নেতৃবৃন্দ।

ডাঃ সাইফুল ইসলাম আলী তার বক্তব্যে বলেন, “রাসুল (সাঃ) মক্কা বিজয়ের পর সাধারণ ক্ষমা ঘোষণা করেছিলেন, তবে তিনি মোট ১০ জনকে ক্ষমা করেননি। আমরাও খুনি আর স্বৈরাচারকে ক্ষমা করবো না।”

প্রধান অতিথি মাওলানা কাজী নুরুল হক সাহেব বলেন, “এক সাগর রক্তের বিনিময়ে আমরা একটি নতুন স্বাধীনতা পেয়েছি। আমরা ১৮ বছর কোনো সভা-সমাবেশ করতে পারতাম না। এমনকি ইফতার মাহফিলের আয়োজনও করা যেত না। মানুষের জীবন আজ দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে একটি স্বাধীন দেশ পেয়েছি। ১ হাজারের মতো লোক এই আন্দোলনে শাহাদাত বরণ করেছে। আমাদের সন্তানদের গুলি করে হত্যার অধিকার কারা দিল? সেই ছেলেটি, যে পানি চাইছিল, তাকে কেন গুলি করা হলো? প্রতিটি হত্যার বিচার হবে।”

ডাঃ সাইফুল ইসলাম আলী এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভায় নোয়াখালীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, যা অনুষ্ঠানের গৌরবময় আবহ সৃষ্টি করেছে।