• আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায় কাল

| নিউজ রুম এডিটর ১:৩৮ অপরাহ্ণ | অক্টোবর ২০, ২০২১ আইন ও আদালত

আগামীকাল সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলার রায় হওয়ার কথা রয়েছে।

এর আগে ৫ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর ভারপ্রাপ্ত বিচারক আলী হোসেন এ দিন ধার্য করেন। আজ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য ছিল। আদালতের বিচারক শেখ নাজমুল আলম ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক রায় ঘোষণার জন্য নতুন এ দিন ধার্য করেন।

২৯ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আসামিরা আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করেন। গত ১৪ সেপ্টেম্বর একই আদালতে মামলাটির উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষ হয়। এরপর রায় ঘোষণার জন্য ৫ অক্টোবর ধার্য করেছিলেন আদালত।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি দায়ের করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী।

প্রসঙ্গত, এই মামলাটি ছাড়াও ক্ষমতার অপব্যবহার করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্ধ এবং অবৈধ সম্পদ অর্জনের জন্য সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৭ অক্টোবর দুপুরে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, এসকে সিনহা রাজউক থেকে উত্তরা আবাসিক এলাকায় একটি প্লট পান।এরপরেও অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহার করে তার ভাইকেও প্লট পাইয়ে দেন। প্রভাব খাটিয়ে ওই তিন কাঠার প্লটটি পাঁচ কাঠায় উন্নীত করার অভিযোগ আছে এসকে সিনহার বিরুদ্ধে। পরে ওই প্লটে ৯ তলা ভবন নির্মাণ করা হয়।

পিএন/জেটএস


করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে