• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রচনা প্রতিযোগীতায় বরিশাল বিভাগে সেরা হয়েছে ভোলার মেয়ে লিশা

| নিউজ রুম এডিটর ৪:৩৯ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২১ বরিশাল

দৌলতখান প্রতিনিধিঃ বরিশাল বিভাগে “মুক্তিযুদ্ধ,স্বাধীনতা ও মানবিক মুল্যবোধ” বিষয়ক রচনা প্রতিযোগীতা হয়।মঙ্গলবার ২১ ডিসেম্বর সকাল ১১ টায় বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রতিযোগীতায় বিজয়ীদের পুরষ্কার বিতরন করা হয়।বিভাগীয় পর্যায়ে সেরা হয়েছেন ভোলার শিক্ষার্থী মিশকাতুল মাইশা লিশা। লিশা ভোলা জেলার দৌলতখান উপজেলার জয়নুল আবদীন ল্যাবরেটরী হাই স্কুলের ছাত্রী। সে দশম শ্রেনীতে বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত।প্রতিযোগিতায় অংশ গ্রহন করে বিভাগে সেরা হয়ে মেডেল পুরুষ্কার পেয়েছে। আরো জানা যায় জাতীয় তালিকায়ও তার নাম আছে ।

তার এই অর্জনে উচ্ছ্বসিত তার সহপাঠী, শিক্ষক, আত্মীয় ও প্রতিবেশী।সকলে তাকে অভিবাদন জানিয়ে তার উত্তরোত্তর সফলতা কামান করে।

এবিষয় জানতে চাইলে লিশা বলেন,আমাদের বিদ্যালয়ে বিভিন্ন দিবস উপলক্ষে রচনা প্রতিযোগীতার আয়োজন করা।প্রতিটি প্রতিযোগীতায় সে অংশগ্রহন করে বলে জানান লিশা। লিশা জানান এবারের বিভাগীয় প্রতিযোগীতায় দ্বিতীয় হতে পেরে সে খুব আনন্দিত।

জয়নুল আবদীন ল্যাবরেটরী হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুল্লাহ আল নোমান জানান।আমাদের বিদ্যালয়ে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। তবে দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগের ছাত্রী মিশকাতুল মাইশা লিশা অন্যতম।মুক্তিযুদ্ধ,স্বাধীনতা ও মানবিক মূল্যবোধ এর উপর রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহন করে সে বিভাগে সেরা হয়ে মেডেল পুরুষ্কার পেয়েছে এবং জাতীয় তালিকায়ও তার নাম আছে ।তারএই অর্জন শুধু আমাদের বিদ্যায়ের শুনাম অর্জন করেনি শুনাম অর্জন করেছে দৌলতখান উপজেলা ও ভোলা জেলার। এজন্য তাকে তাদের বিদ্যালয়ের পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা জানিয়েছেন।