Peoplesnews24

আইপিএলে এবার সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় সাকিব-মোস্তাফিজ

আগামী ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এবারের আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) মেগা নিলাম। আর সেই নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকা নাম উঠেছে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের।

ইএসপিএন ক্রিকইনফোর খবর, মেগা নিলামকে লক্ষ্য তরে ১২১৪ জন ক্রিকেটারের তালিকা তৈরি করেছে আইপিএল কর্তৃপক্ষ। নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ভারতীয় রুপি। এ তালিকায় সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্রিকেটারদের মধ্যে ১৭ জন ভারতীয় এবং ৩২জন বিদেশি ক্রিকেটারকে রাখা হয়েছে। বিদেশিদের তালিকায় সাকিব ও মোস্তাফিজের নাম রয়েছে।

আইপিএলের গত আসরের নিলামেও উঠেছিল সাকিব এবং মোস্তাফিজের নাম। সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির তালিকায় ছিলেন সাকিব আর মোস্তাফিজ ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপির তালিকায়। নিলাম থেকে সাকিব আল হাসানকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স এবং মোস্তাফিজকে ভিত্তিমূল্যের ১ কোটি রুপিতেই কিনে নেয় রাজস্থান রয়্যালস।

তবে পারফরম্যান্সের ভিত্তিতে এবার সাকিবের সমান ভিত্তিমূল্যতে উঠে এলেন মোস্তাফিজ।

জানা গেছে, আইপিএলের মেগা নিলামের তালিকায় ২৭০জন ক্রিকেটার বিভিন্ন দেশের জাতীয় দলের। আর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেনি এমন খেলোয়াড় রয়েছেন ৩১২ জন। এছাড়া আইসিসির সহযোগী দেশগুলো থেকেও রাখা হয়েছে মোট ৪১জন ক্রিকেটারকে।

এবারের আইপিএল আরও বড় পরিসারে হতে যাচ্ছে। ৮ দলের টুর্নামেন্টটি এবার পরিণত হয়েছে ১০ দলে। লখনউ ও আহমেদাবাদ নামে দুটো নতুন ফ্রাঞ্চাইজি যুক্ত হয়েছে।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো


Posted

in

, ,

by

Tags: