• আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাবিপ্রবির ভিসির মত অধিকাংশই দুর্নীতিগ্রস্থ : মোমিন মেহেদী

| নিউজ রুম এডিটর ৪:৫৩ অপরাহ্ণ | জানুয়ারি ২৬, ২০২২ ভিন্ন স্বাদের খবর

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা আপনি তো জানেন, শাবিপ্রবির ভিসির মত অধিকাংশ ভিসিই দুর্নীতিগ্রস্থ; এদের হাত থেকে শিক্ষার্থী-শিক্ষাপ্রতিষ্ঠানকে রক্ষা করা আপনার দায়িত্ব। সেই দায়িত্ব পালনে অবহেলা করলে ইতিহাস আপনাকে কখনো ক্ষমা করবে না।

নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম অধ্যাপক শুভঙ্কর দেবনাথের সভাপতিত্বে তোপখানা রোডস্থ কার্যালয়ে ২৬ জানুয়ারি বেলঅ ১১ টায় অনুষ্ঠিত ‘শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে আমাদের ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। সভায় প্রেসিডিয়াম মেম্বার রাশেদা চৌধুরী, রফিকুন্নবী খান, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান নিলীমা চক্রবর্তী, চন্দন চন্দ্র পলাশ, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী প্রমুখ বক্তব্য রাখেন।

নেতৃবৃন্দ এসময় বলেন, দেশে শিক্ষা-বইমেলা নিয়ে আমাদেরকে আরো ভাবতে হবে। বাণিজ্য মেলা হলেও বইমেলা বন্ধের ষড়যন্ত্র চলছে; যা প্রতিহত করে বইমেলা বাস্তবায়নে সরকারকে এগিয়ে আসার আহবান জানাতে হবে। একই সাথে অর্থনীতি সচল রাখতে যেমন ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে।