• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গার জীবননগরে সওজের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

| নিউজ রুম এডিটর ১২:১৬ অপরাহ্ণ | জানুয়ারি ২৭, ২০২২ সারাদেশ

মোঃতারিকুর রহমান চুয়াডাঙ্গা প্রতিনিধি ঃ জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমিতে অবৈধ ভাবে গড়ে উঠে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান অপসারণ করা হয়েছে। ৩ শতাধিক অবৈধ স্থাপনা স্কেভেটর, হাতুড়ি দিয়ে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

বুধবার বেলা ১১টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগ এ উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিচালনা করছেন।

বেশ কয়েক বছর ধরে চুয়াডাঙ্গার জীবননগর পৌর এলাকার বাসস্ট্যান্ড এলাকায় অসাধু ব্যাক্তিরা অবৈধ ভাবে সওজের জমি দখল করে মার্কেট, গোডাউন, ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সওজ কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের তালিকা প্রয়ণ করে। বুধবার বেলা ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। সকল অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়। অনেকে স্বেচ্ছায় সরিয়ে নেয় তাদের প্রতিষ্ঠান গুলো। জীবননগর বাসস্ট্যান্ড এলাকায় সওজের ১০ বিঘা জমি রয়েছে। তার মধ্যে ৮ বিঘা জমি অবৈধ দখলদাররা দখল করে ব্যবসা পরিচালনা করতো।

আগামিকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা শহর ও দর্শনায় উচ্ছেদ অভিযান চলবে।

অবৈধ উচ্ছেন অভিযান কার্যক্রম পরিচালনা করেন খুলনা জোনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনিন্দত রায়, সহজের নির্বাহি প্রকৌশলী নজরুল ইসলামসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও জীবননগর থানা পুলিশের একটি দল।

চুয়াডাঙ্গা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহি প্রকৌশলী নজরুল ইসলাম বলেন, জেলায় সড়কের জায়গা যারা অবৈধ ভাবে দখল করে আছে সেগুলো উচ্ছেদ করা হবে আইন মেনে। অবৈধ দখলদারদের কারনে রাস্তার দুই পাশের জায়গা সংকীর্ণ হয়ে যায়। দুর্ঘটনা ঘটে এ কারণে। কাউকে ছাড় দেওয়া হবে না।