• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আহরণ নিষিদ্ধ ১০ লাখ ফাইস্যা,র পোনা জব্দ,৯ জেলে আটক

| নিউজ রুম এডিটর ৫:০৫ অপরাহ্ণ | জানুয়ারি ২৭, ২০২২ অপরাধ-দুর্নীতি, বাগেরহাট, সারাদেশ

বাগেরহাট প্রতিনিধি:এক শ্রেণীর অসাধু জেলেরা মৌসুমের শুরুতেই প্রাকৃতিক উৎস্য থেকে বড় হওয়ার আগেই মোংলার বিভিন্ন নদী ও খাল থেকে ফাইস্যা মাছের পোনা আহরণ শুরু করেছে। এই ফাইসা মাছের পোনা আহরণের সময় দেশীয় প্রজাতীর অন্য মাছের লাখ-লাখ পোনা নষ্ট হচ্ছে । ফলে নদী খাল থেকে দিন দিন বিলুপ্ত হচ্ছে দেশীয় প্রজাতীর লবন পানীর সাদু মাছ। গোপন সংবাদের ভিত্তিতে দশ লাখ ফাইস্যা মাছের পোনা সহ ৯ জেলেকে আটক করেছে কোষ্টগার্ড।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকালে মোংলা কোস্টগার্ড সদস্যরা মোংলার পশুর নদীতে অভিযান চালিয়ে ট্রলারসহ এই আহরণ নিষিদ্ধ ফাইস্যা,র পোনা জব্দ করে। আটককৃত জেলেরা হলো, হোসেন (২৫), রবিউল ইসলাম (৩৪), মাসুদ হোসেন (৩২), আবু জাফর (২৭), হাবিব হোসেন (৪২), আল আমিন (২৭), কোহিনুর (৩৫), শাহিনুর রহমান (২৫) ও রেজাউল ইসলাম (৩২)।

আটক জেলেদের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলায়। পরে মোংলা উপজেলা মৎস্য অধিদফতরের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের ৩ হাজার টাকা করে মোট ২৭ হাজার টাকা অর্থদ- করেন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, সারা বছরই নদীতে ফাইস্যার পোনা শিকার নিষিদ্ধ। এই সময় যে সব অসাধু জেলেরা পোনা শিকার করবে তাদের বিরুদ্ধে আইন শৃংখলা বাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে