Peoplesnews24

বরিশাল প্রেসক্লাবের দপ্তর সম্পাদক কারাগারে

বরিশাল প্রতিনিধি: তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এম লোকমান হোসাঈনকে কারাগারে পাঠিয়েছেন বরিশাল সাইবার ট্রাইব্যুনাল।

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে মামলার ধার্য দিনে জামিন আবেদন করে আদালতে হাজির হলে আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সকল সদস্যবৃন্দ। অবিলম্বে ষড়যন্ত্রমূলক এই মামলা প্রত্যাহারসহ এম লোকমান হোসাইনের মুক্তির দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

মামলা সূত্রে জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলায় একজন মুক্তিযোদ্ধাকে নিয়ে সংবাদ প্রকাশ করেন এম লোকমান হোসাঈন। এতে মানক্ষুন্ন হয়েছে উল্লেখ করে সোহেল মাহমুদ নামে এক ব্যক্তি ২০২০ সালের ২৭ আগস্ট ঢাকার সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করেন। বিচারক অভিযোগটি আমলে নিয়ে বাকেরগঞ্জ থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। অভিযোগ তদন্ত করে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে প্রতিবেদন জমা দেন বাকেরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. নাছির উদ্দিন হাওলাদার।

ওই মামলায় রোববার (৩০ জানুয়ারি) ছিল ধার্য দিন। এদিন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন লোকমান হোসাঈন। আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত।


Posted

in

, ,

by

Tags: