• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

সিলেটের মৌলভীবাজারে ঝর্ণার পরিবারকে সমাজচ্যুত করায় মসজিদ কমিটির মুচলেকা

| নিউজ রুম এডিটর ১২:২৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২, ২০২২ সারাদেশ, সিলেট

আবুল কাশেম রুমন,সিলেট: অবশেষে সিলেটের মৌলভীজারের কুলাউড়ার মেয়ে ঝর্ণা উচ্চ শিক্ষার জন্য আমেরিকায় পড়তে যাওয়ায় স্থানীয় মসজিদ কমিটি সভা ডেকে সমাজচ্যুত করায় এলাকায় আলোচনায় সৃষ্টি হয়। দৃষ্টি কাড়ে স্থানীয় মিডিয়াকর্মী ও মানবাধিকার কর্মীদের। বিষয়টি অভিযোগ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে ঝর্নার পরিবার। এ অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় মসজিদ কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। বৈঠকের আলোচনায় নিজেদের ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে মসজিদ কমিটি। এরপর মসজিদ কমিটি মুচলেকা দিয়েছে।

কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মঙ্গলবার (১ ফেব্রুয়ারী) রাতে বৈঠকে বসেন তারা। সেখানে উপস্থিত ছিলেন ইউএনও এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ দেব, স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সমাজচ্যুতির অভিযোগ তোলা ঝর্ণা চৌধুরীর বাবা আব্দুল হাই চৌধুরী এবং কৃষ্ণপুর গ্রামের মসজিদের সভাপতি মাখন মিয়া ও সম্পাদক আমিন মিয়া।

বৈঠক শেষে ইউএনও বলেন, ‘দুই পক্ষকে নিয়ে বসে ছিলাম। সেখানে মসজিদ কমিটির সভাপতি ও সম্পাদক উপস্থিত ছিলেন। তারা জানান, তারা বয়স্ক মানুষ, তাই ইন্টারনেট চালাতে পারেন না।

এলাকায় রটে যায় যে ঝর্ণা একটি হিন্দু ছেলেকে বিয়ে করেছে। তাই তার বাবাকে তারা (মসজিদের সভাপতি ও সম্পাদক) ডাকায়, কিন্তু উনি না আসায় তারা বলেন যে উনি উনার মতো চলুক, আমরা আমাদের মতো চলব।
ইউএনও আরও বলেন, তবে আজ তারা ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেছেন ঝর্ণার বাবার কাছে। সেই সঙ্গে মুচলেকা দিয়েছেন যে ফিউচারে আর এমন কিছু করবেন না। ঝর্ণার পরিবারও খুশি হয়েছেন, তারাও লিখিত দিয়েছেন যে তারা এখন খুশি। উল্লেখ্য কৃষ্ণপুর গ্রামের ঝর্ণা চৌধুরী উচ্চ শিক্ষার জন্য আমেরিকায় পাড়ি জমান গত ২৬ ডিসেম্বর।