• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দেশে বিধিনিষেধ বাড়ল ২১ ফেব্রুয়ারি পর্যন্ত, প্রজ্ঞাপন জারি

| নিউজ রুম এডিটর ১২:৫৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৩, ২০২২ কোভিড-১৯, জাতীয়, লিড নিউজ

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধ ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, এই বিধিনিষেধ ৭ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।

এর আগে, গত ২১ জানুয়ারি ৫ দফা বিধিনিষেধ জারি করা হয়েছিল।

যা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ রাখার কথা বলা হয়েছিল। এর মধ্যে এ প্রজ্ঞাপনের মাধ্যমে বিধিনিষেধের সময়সীমা বাড়ানোর পাশাপাশি ২ দফা বিধিনিষেধ সংশোধন আকারে প্রকাশ করা হয়েছে।

শর্ত দু’টি হলো :

১. উন্মুক্ত স্থানে ও ভবন অভ্যন্তরে সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/রাষ্ট্রীয় অনুষ্ঠানে ১০০ জনের বেশি সমাবেশ করা যাবে না। এসব ক্ষেত্রে যারা যোগদান করবেন তাদের অব্যশই কোভিড টিকা সনদ বা ২৪ ঘণ্টার মধ্যে পিসিআর সার্টিফিকেট আনতে হবে।

২. সব স্কুল-কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ থাকবে।

নতুন ধরন ওমিক্রনসহ করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় গত ১০ জানুয়ারি সারাদেশে বিধিনিষেধ জারি করে সরকার। যা ১৩ জানুয়ারি থেকে কার্যকর হয়।

করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৬১ জনে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ১৯৩ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ২৪ হাজার ১৮০ জনে। শনাক্তের হার ২৭ দশমিক ৪৩ শতাংশ।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে