• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শাবিপ্রবির প্রক্টর আলমগীরকে অব্যাহতি, নতুন দায়িত্বে ইশরাত

| নিউজ রুম এডিটর ৮:৪৪ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০২২ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রক্টর ড. মো. আলমগীর কবিরকে অব্যাহতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এদিকে নতুন প্রক্টর হিসেবে ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে নিয়োগ দেওয়া হয়েছে।

অফিস আদেশে বলা হয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে ব্যক্তিগত ও পারিবারিক কারণে প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একইসঙ্গে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক দায়িত্ব ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এদিকে শাবিপ্রবির প্রথম নারী ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক হিসেবে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন কর্মস্থলে যোগদান করেছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারে সদ্য বিদায়ী পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ তার হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান উপস্থিত শিক্ষকরা।

যোগদানের পর অধ্যাপক আমিনা পারভীন এই দফতরে দায়িত্ব দেওয়ায় উপাচার্যের প্রতি কৃতজ্ঞতা জানান।

গত ১৬ জানুয়ারি তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন সদ্য বিদায়ী ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ। উন্নত চিকিৎসার জন্য অব্যাহতি চেয়ে আবেদন করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে