• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজদিখানে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান!

| নিউজ রুম এডিটর ৯:৩৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১০, ২০২২ সারাদেশ

স্টাফ রিপোর্টার: মুন্সীগঞ্জের সিরাজদিখানে খাস জমি দখল করে অবৈধভাবে তৈরি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শুরু হয়ে উচ্ছেদ অভিযান বিকেল পর্যন্ত চলে।

উচ্ছেদ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার। উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়,ইছাপুরা ইউনিয়নের শিয়ালদী মৌজার ২৫১১ দাগের ১ নং খতিয়ানের সরকারী খাস জায়গায় দীর্ঘদিন ধরে দখল করে অবৈধভাবে তৈরি স্থাপনা ১টি কাঠের দোকান ঘর ও ১টি পাকা ইমারত নির্মাণ করে মালেক শেখ নামে এক ব্যক্তি। ২০১৬ সালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এই জমির উচ্ছেদের জন্য একটি মামলা দায়ের করে। সেই মামলার রায় অনুযায়ী এই উচ্ছেদ অভিযান করা হয়।

দখলদারদের ওই জমি ছেড়ে দিতে জেলা প্রসাশনের কার্যালয় থেকে বার বার নোটিশ পাঠানো হলেও তারা সেটি আমলে নেয়নি। অবশেষে জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেটের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। বয়রাগাদী ইউপির ৯ নং ওয়ার্ডের ইউপি সাবেক সদস্য রফিকুল ইসলাম পাখি বলেন, আমার বোনের জামাই মালেক শেখের তৈরি করা ১টি কাঠের দোকান ও পাকা ইমারত উচ্ছেদ করছে মাজিস্ট্রেট।

এই জায়গা নিয়ে কোর্টে মামলা চলছে, মামলা চলাকালীন সময় কিভাবে ম্যাজিস্ট্রেট মহোদয় উচ্ছেদ করে। আমরা উচ্ছেদ করার আগে ম্যাজিস্ট্রেট মহোদয়কে কাগজপত্র দেখানোর চেষ্টা করেছি। সে কাগজপত্র দেখতে রাজি হয়নি। কিন্তু স্থাপনাগুলো ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। এই জায়গা নিয়ে কোর্টে মামলা রয়েছে। কোর্ট যে রায় দিবে সেটি আমরা মেনে নেব। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার বলেন,সরকারী খাস খতিয়ানের এই জায়গাটি নিয়ে সিরাজদীখান প্রশাসনের পক্ষ থেকে একটি মামলা দায়ের করেছিল। সেই মামলায় দখলদারিরা হেরে গেলে পুনরায় তারা আদালতে রিট করলে তা খারিজ হয়ে যায়। বর্তমানে আদালতের নির্দেশ অনুযায়ী উচ্ছেদ করা হচ্ছে ।