• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ

| নিউজ রুম এডিটর ৬:০২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২২, ২০২২ ঠাকুরগাঁও, সারাদেশ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ নেই বনবিভাগের অনুমতি হয়নি টেন্ডার ক্ষমতার দাপটে ইউপি চেয়ারম্যানের নির্দেশে লক্ষাধিক টাকার সরকারি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। গত রোববার (২০ ফেব্রুয়ারি) সদর উপজেলার ঢোলারহাট ইউনিয়নের ছুট খড়িবাড়ি এলাকায় রাস্তার ধারের গাছ কর্তন করা হয়। আর বিষয়টি ধামাচাপা দিতে জোর তদবির চালান ওই চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, কয়েক মাস আগে ঢোলারহাট ইউনিয়নের ইউপি নির্বাচনে জয়লাভ করেন অখিল চন্দ্র রায়। কয়েক মাস যেতে না যেতেই ক্ষমতার দাপটে সরকারি গাছ কর্তন করেছেন। রাস্তার পাশে লাগানো দশ থেকে পনেরটি সিল করই গাছ কর্তন করে বিক্রি করে দেন। ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন টেন্ডার কিংবা বনবিভাগের কোন অনুমতি ছাড়াই সরকারি গাছ কর্তনের হুকুম দিয়ে টাকা আত্মসাৎ করেছেন তিনি। তারপরেও প্রশাসন কোন ব্যবস্থা নেননি।

এ বিষয়ে ঢোলারহাট ইউনিয়নের চেয়ারম্যান অখিল চন্দ্র রায় ঘটনার সত্যতা স্বীকার করে দায় চাপান ফেডারেশনের লোকজনের উপড়। আর ফেডারশনের সাথে জড়িতরা বলেন চেয়ারম্যানের নির্দেশেই গাছ কর্তন করা হয়েছে। এর বাইরে কোনকিছুই বলতে নারাজ তারা।

গাছ কর্তনের বিষয়ে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মোঃ সামসুজ্জামান জানান, বিষয়টি আমার জানা নেই। তবে ঘটনার সত্যতা খতিয়ে দেখা হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে