• আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলের ডিসি মোহাম্মদ হাবিবুর রহমান বাই সাইকেল চড়ে টিকা কেন্দ্র পরিদর্শন করলেন

| নিউজ রুম এডিটর ৭:২৬ অপরাহ্ণ | মার্চ ১, ২০২২ সারাদেশ

উজ্জ্বল রায়, জেলা প্রতিনিধি নড়াইল থেকে: নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ি ইউনিয়ন পরিষদ টিকাদান কেন্দ্রে গণটিকা কার্যক্রম পরিদর্শন করেছেন নড়াইলের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হাবিবুর রহমান।

এ সময় তিনি জনসাধারণকে উদ্বুদ্ধ করতে পঞ্চাশোর্ধ্ব কৃষকের অতি পুরাতন একটি সাইকেল চালিয়ে পুরনো স্মৃতি রোমন্থন করেন। গতকাল ইউনিয়ন পরিষদের সামনে চাপুলিয়া-দাদনতলা সড়কে তার এই সাইকেল চালানোর দৃশ্য উপস্থিত অনেকেই দেখে তাকে মাটি ও মানুষের ডিসি ডিসি উপাধিতে ভূষিত করেছেন। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান কলেজ জীবনের স্মৃতি উল্লেখ করে বলেন, আমাদের শৈশব-কৈশোরজুড়ে ছিল বাইসাইকেল।

আমার কলেজ জীবনের স্বপ্নের বাইসাইকেল ছিল চায়না ফনিক্স। গ্রাম-শহর সবখানেই শুধু বাহন হিসেবে নয়, বরং এখন স্বাস্থ্যরক্ষার জন্যও বাইসাইকেল চালানো হচ্ছে। তিনি আরও বলেন, বাইসাইকেলকে পরিবেশবান্ধব সবুজ বাহন বলা হয়ে থাকে। তাই জনগণকে উদ্বুদ্ধ করতে অনেক দিন পর সাইকেল চালিয়ে বেশ উপভোগ করেছি এবং মজাও পেয়েছি।

এ সময় সবুজ শ্যামল ধানক্ষেতে কাজ করছিল অসহায় স্বামী হারা জ্যোৎস্না বেগম, তার দুঃখের কাহিনী শুনে আর্থিক সহায়তা প্রদান করেন এবং তাকে অফিসে আসতে বলেন। সব শ্রেণিপেশার মানুষের সঙ্গে তার অন্যরকম সম্পর্ক থাকায় তাকে মাটি ও মানুষের ডিসি বলে অবিহিত করেন। সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে ও স্বাস্থ্য সচেতনতা বাড়াতে ডিসির বাইসাইকেল চালানো সত্যিই অসাধারণ ও অনুকরণীয় হয়ে থাকবে।