• আজ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নড়াইলে সরকারি গাছ কেটে সাবাড় করল প্রভাবশালীরা তোলপাড়ের সৃষ্টি

| নিউজ রুম এডিটর ৬:৫৬ অপরাহ্ণ | মার্চ ৩১, ২০২২ সারাদেশ

উজ্জ্বল রায়, নড়াইল থেকে : নড়াইলের কালিয়ায় লক্ষাধিক টাকার সরকারি গাছ কেটে সাবাড় করল প্রভাবশালীরা। এ নিয়ে কালিয়ায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে। কিন্তু রহস্যজনকভাবে প্রশাসন নিশ্চুপ। বুধবার (৩০ মার্চ) কালিয়া পৌর এলাকার ছোট কালিয়া নামক স্থানে এ ঘটনা ঘটে। প্রভাবশালীরা গাছের গোড়া খুড়ে গাছগুলি কর্তন করে নিয়ে গেছে। পরে তারা ওই সমস্ত গর্ত বন্ধ করে দিয়েছে।

সরেজমিন গিয়ে জানা যায়,বুধবার সকালে কালিয়া পৌরসভার ছোকালিয়া ও সিতারামপুর গ্রামের কিছু প্রভাবশালী ব্যাক্তিরা ছোট কালিয়া মৌজার ১২৪০নং খতিয়ান ও ২২৬নং দাগের ২৬ শতক ভিপি সম্পত্তির ওপর থাকা লক্ষাধিক টাকার গাব, জামরুল, বোরই, নিম, রয়না, আম ও গরম মসলাসহ অনেক গাছ কর্তন করে নিয়ে গেছে।

স্থানীয় বাসিন্দারা এর প্রতিবাদ করলে তড়িঘড়ি করে কিছু গাছের ঘুড়ি সহকারী কমিশনারের অফিসের নিয়ে যায়। প্রভাবশালীরা গাছের গোড়া পর্যন্ত খুড়ে গাছগুলি কর্তন করেছে। কিন্তু এ সংবাদ লেখা পর্যন্ত প্রভাবশালীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। এ জমি নিয়ে আদালতে একাধিক মামলা চলমান আছে বলে জানা গেছে।

এ বিষয় কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জহুরুল ইসলাম জানান,‘গাছ কাটার অনুমতি আমি দিতে পারিনা। তবে কর্তনকৃত গাছ উদ্ধার করা হয়েছে। উর্ধ্বতন কতৃর্পক্ষের সঙ্গে আলাপ করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।