• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

কুমিল্লা সিটি নির্বাচনে বিশৃঙ্খলা এড়াতে বিজিবি মোতায়েন

| নিউজ রুম এডিটর ৩:২৯ অপরাহ্ণ | মে ১৬, ২০২২ লিড নিউজ, সারাদেশ

সাইফুল ইসলাম ফয়সালঃ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করতে কুমিল্লা নগরীতে বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে ভোট গ্রহণের একমাস আগে রবিবার (১৫ মে) থেকে এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এই বিজিবি প্লাটুনের দায়িত্বে থাকবেন। যে কোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তারা কাজ করবেন। রবিবার দুপুরে এসব তথ্য জানিয়েছেন কুমিল্লা ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ইসহাক।

তিনি জানান, তিনজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট আচরনবিধি দেখার জন্য ইতিমধ্যে মাঠে আছেন। ১৫ মে (আজ) থেকে এক প্লাটুন বিজিবিকেও মাঠে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, এখনি প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু করার কথা নয়। কিন্তু যারা প্রচারণার প্রয়াস চালাচ্ছেন- আমরা তাদের শোকজ করছি এবং মৌখিকভাবে সতর্ক করছি।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ১০৫ টি ভোট কেন্দ্র স্থাপন করা হবে। যার মধ্যে ৬৪০টি ভোট কক্ষ থাকবে। সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে, নির্বাচনে ১৮৯ জন প্রার্থী তাদের নির্বাচনী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে ৫ জন মেয়র পদপ্রার্থী, ১৪৭ জন কাউন্সিলর পদপ্রার্থী এবং ৩৭ জন সাধারণ কাউন্সিলর।

এরমধ্যে ১২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন সম্ভাব্য মেয়র প্রার্থী, ৮ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী।