• আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে মসজিদের জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

| নিউজ রুম এডিটর ৬:৩৩ অপরাহ্ণ | মে ২৮, ২০২২ সারাদেশ, সিলেট

আবুল কাশেম রুমন,সিলেট: সিলেট মহানগরীর কুমারগাঁওয়ে মসজিদের ভূমি নিয়ে দু’পক্ষে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৮ মে) দুপুরে স্থানীয় ময়না মিয়া বাদি হয়ে অর্ধশতাধিকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান।শুক্রবার (২৭ মে) জুম্মার নামাজের পর কুমারগাঁওয়ে মসজিদের ভূমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মসজিদের কিছু ভূমি নিয়ে প্রায় এক বছর ধরে স্থানীয় ময়না মিয়ার লোকজনের সাথে মসজিদ কমিটির বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে শুক্রবার জুম’আর নামাজের পর পঞ্চায়েতের এক মুরুব্বিকে একপক্ষের লোকজন গালিগালাজ করেন। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে মসজিদ কমিটি এবং স্থানীয় ময়না মিয়ার বাড়ির লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। পঞ্চায়েত পক্ষ ও ময়না মিয়ার বাড়ির লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘাতে জড়িয়ে পড়েন। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়া হয় এবং উভয়পক্ষ থেকে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়।

স্থানীয়রা জানান, সংঘর্ষে গোলাগুলির ঘটনাও ঘটে। তবে পুলিশ বলছে- কোনো গোলাগুলির ঘটনা ঘটেনি। প্রায় পৌনে ১ ঘণ্টা সংঘর্ষ চলার পর বেলা আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহত কয়েকজন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।