• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মশার উপদ্রব বেড়েছে কাউন্সিলরদের নিষ্ক্রিয়তা আরও বেশি বেড়েছে: জাতীয় রোগী কল্যাণ সোসাইটি

| নিউজ রুম এডিটর ৭:১৭ অপরাহ্ণ | জুন ১৫, ২০২২ লাইফ স্টাইল

বর্তমান সভ্য সমাজে সকলেই টাকার পিছে ছুটছে। ব্যবসায়ীরা ভেজাল পণ্যে বাজার করছে ছয়লাপ, অধিকাংশ রাজনীতিবিদ নিজেদের আখের গোছাতে ব্যস্ত। তবে ব্যতিক্রম একটি সংগঠনের নাম জাতীয় রোগী কল্যাণ সোসাইটি। ইতোমধ্যে মাত্র ৯ মাসে সারা বাংলাদেশে প্রায় ১৪ হাজার গরিব রোগীকে সেবা প্রদান করেছে তাও আবার বিনামূল্যে। তারই ধারাবাহিকতায় জাতীয় রোগী কল্যাণ সোসাইটি আজ ১৫ জুন সকালে ঢাকার যাত্রাবাড়ী থানার দুনিয়া এলাকার বাহাদুর মেম্বারের বাড়ির সামনে” ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ” শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচির আয়োজন করে। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন দক্ষিণের সহ-সভাপতি সেলিনা চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব আব্দুল্লাহ আল মামুন।

প্রধান আলোচক ছিলেন জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমার বার্তার নিউজ এডিটর রেফাত উল্লাহ সিদ্দিকী, দনিয়া ইউনিয়ন ১,২,৩ নং ওয়ার্ডের সাবেক মহিলা মেম্বার ঝরনা হোসেন, সমাজসেবক মোঃ জাকির হোসেন ও জাতীয় রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডেঙ্গুর প্রকোপ অনেক বেড়েছে। প্রত্যেক বছর দিন দিন অপরিচ্ছন্ন নগরায়নের ফলে মশা বৃদ্ধি পাচ্ছে। এক্ষেত্রে স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি কর্পোরেশনের সমন্বিত উদ্যোগ প্রয়োজন। পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে সাথে নিতে পারলে দ্রুত পরিছন্নতা কর্মসূচি বাস্তবায়ন করা সম্ভব এক্ষেত্রে জনপ্রতিনিধিরা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করতে পারবে।

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, ডেঙ্গুর প্রকোপ বাড়লেও জনপ্রতিনিধিদের নিষ্কৃয়তা বেড়েছে বহুগুণ। সিটি করপরেশন এরিয়া গুলোতে ওয়ার্ড কাউন্সিলররা পরিচ্ছন্নতার মত ক্ষুদ্র কর্মসূচি নিতে ব্যর্থ। শুধুমাত্র ফটোসেশন ও দখলদারিত্বের দায়িত্ব সঠিকভাবে পালন করছেন। আমরা জাতীয় রোগী কল্যাণ সোসাইটির পক্ষ থেকে বলতে চাই জনগণের ভোটে নির্বাচিত হয়ে জনগণের সাথে তামাশা করা বন্ধ করুন। সকলকে মনে রাখতে হবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিল সকলকে সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সদস্য মোঃ শফিকুল ইসলাম, মইনুল হোসেন, তমাল হোসেন, ইদ্রিস আলী প্রমূখ। প্রায় শতাধিক রোগীকে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়।