• আজ ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কালীগঞ্জে চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনকে চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ জুন) ভোরে শ্রুতিধর এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তবে স্থানীয়দের অভিযোগ, সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় তার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করেন এলাহী বকস নামে এক ঠিকাদার। অন্যদিকে ঠিকাদার বলছেন, চাঁদা না দেওয়ায় চেয়ারম্যান আমাকে ও আমার ছেলেকে গ্রাম পুলিশ দিয়ে ডেকে নিয়ে গিয়েছিলেন। এতে মন খারাপ হওয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছি।

কালীগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ওই উপজেলার ভোটমারী ইউনিয়নের বড়দীঘিরপাড় এলাকায় একটি সড়ক নির্মাণের ঠিকাদারি করছেন এলাহী বকস। সড়ক নির্মাণে অনিয়ম হচ্ছে এমন অভিযোগ তুলে ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন ঠিকাদারের কাছে চাঁদা দাবি করেন। পরে ২৬ জুন চেয়ারম্যানের বিরুদ্ধে ৪-৫ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে মামলা করেন ঠিকাদার। মঙ্গলবার ভোরে চেয়ারম্যানের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে কালীগঞ্জ থানা পুলিশ।

ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনের পরিবারের অভিযোগ, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সড়ক নির্মাণে অনিয়মের প্রতিবাদ করায় চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা মামলা করেছেন ঠিকাদার এলাহী বকস।

ঠিকাদার এলাহী বকস বলেন, রাস্তার কাজে অনিয়ম তুলে তিনি চাঁদা দাবি করেন। তাই থানায় মামলা দায়ের করেছি। এতে আমি অন্যায়ের কিছু দেখছি না। চাঁদা না দেওয়ায় চেয়ারম্যান আমাকে ও আমার ছেলেকে চৌকিদার দিয়ে ইউনিয়ন পরিষদে ধরে নিয়ে গেছেন। এতে আমার মন খারাপ হয়েছে। তাই মামলা করেছি।

কালীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল জানান, একটি চাঁদাবাজির মামলায় ভোটমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরহাদ হোসেনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে