• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

৪৮ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এড়িয়ে চলার অনুরোধ পুলিশের

| নিউজ রুম এডিটর ৫:৩৮ অপরাহ্ণ | অক্টোবর ২৯, ২০২২ জাতীয়, বাংলাদেশ, লিড নিউজ

ঢাকা টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের টঙ্গী এলাকা কয়েকদিন ধরে যানজটে নাকাল জনজীবন। বৃষ্টির পানি জমায় রাস্তায় খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে তিব্র যানজটে রুপ নিয়েছে এই মহাসড়কে। যানজট নিরসনে কাজ করছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।

টঙ্গী এলাকার মিলগেট অংশের উভয়মুখী রাস্তা মেরামতের জন্য শুক্রবার (২৮ অক্টোবর) রাত ১২টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এড়িয়ে চলার অনুরোধ করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।

মেট্রোপলিটন পুলিশের ডিসি ট্রাফিক (মিডিয়া) আলমগীর হোসেন এক বিবৃতিতে এ তথ্য দিয়েছেন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পরিবর্তে বিকল্প রাস্তা হিসেবে বেশ কিছু রুট ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে বিবৃতিতে।

নির্দেশিত ঢাকাগামী রুট হলো:

বনমালা রেলগেট-টঙ্গী পূর্ব থানা- স্টেশন রোড-ঢাকা এবং ধীরাশ্রম রেলগেট-হায়দারাবাদ চৌরাস্তা-নীমতলী ব্রিজ-স্টেশনরোড-ঢাকা। অন্যদিকে ময়মনসিংহগামী রুট হলো : ঢাকা-স্টেশনরোড-মিরের বাজার-ভোগড়া (ঢাকা বাইপাস রোড) এবং কুড়িল বিশ্বরোড-৩০০ ফিট-উলুখোলা ব্রিজ-মিরের বাজার-ভোগড়া (ঢাকা বাইপাস রোড)।

জিএমপির বিবৃতিতে উল্লেখিত রুট ছাড়া ঢাকা-ময়মনসিংহ মহাসড়কটি ব্যবহার করার ক্ষেত্রে বাড়তি সময় নিয়ে বের হওয়ার অনুরোধ করা হয়েছে।

এদিকে মিলগেটে সমস্যা কারণে চেরাগ আলী থেকে স্টেশন রোড পর্যন্ত থেমে থেমে যানবাহন চলাচল করছে। তবে টঙ্গী স্টেশন রোডে পরে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি-ট্রাফিক) আলমগীর হোসেন বলেন, যানজট নিরসনে এবং মানুষের ভোগান্তি কমাতে টঙ্গী মিলগেটে কাজ চলমান রয়েছে। আশা করছি রাত ৮ টার মধ্যে একটি সাইড রাস্তার পুরোদমে যান চলাচল শুরু করা যাবে। আগামীকালের মধ্যে রাস্তার সংস্কার কাজ পুরোপুরি শেষ হবে।