• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শান্তিপূর্ণ সমাবেশ শেষে বাড়ির পথে বিএনপি নেতাকর্মীরা

| নিউজ রুম এডিটর ৮:২৬ অপরাহ্ণ | ডিসেম্বর ১০, ২০২২ বিএনপি, রাজনীতি, লিড নিউজ

দেশের বিভিন্ন স্থানের নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণভাবে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ শেষ হয়েছে। এবার নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় ফেরার পালা। সমাবেশ শেষ করে ইতোমধ্যে বাড়ির পথে রওনা হয়েছে তারা।

শনিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর সদরঘাটে ভিড় জমিয়েছেন বিএনপির দক্ষিণাঞ্চলের তৃণমূল নেতাকর্মীরা। সরেজমিনে গিয়ে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় এদিন লঞ্চঘাটে যাত্রীসংখ্যা কিছুটা বেশি।

পটুয়াখালীর বাউফলগামী মোহাম্মদ সবুজ হোসেন ঢাকা পোস্টকে জানান, দেশের অন্যান্য বিভাগীয় সমাবেশের সময়কার মতো লঞ্চ ও গাড়ি বন্ধ হওয়ার আশঙ্কায় পাঁচদিন আগেই ঢাকায় এসেছিলেন। তারা একসঙ্গে ১১ জন গ্রাম থেকে সমাবেশের উদ্দেশে ঢাকায় আসেন। ডেমরার একটি পরিচিত হোটেলে তারা এই কয়েকদিন অবস্থান করেছেন।

বরিশালের বানারীপাড়া উপজেলাগামী আরিফুল ইসলাম বলেন, আমাদের উপজেলা থেকে ৫৩ জন ঢাকার সমাবেশে যোগ দিয়েছি। আমরা আসার সময় ৫-১০ করে আলাদা আলাদা এসেছি। আবার রওনাও দিয়েছি একইভাবে। এই সরকার আমাদের সমাবেশ সফল করতে না দেওয়ার জন্য নানা ফন্দি করেছে। কিন্তু সবকিছু ব্যর্থ করে আমাদের নেতারা সমাবেশকে সফল করেছেন।

তিনি বলেন, এই সরকার দেশ পরিচালনা করতে ব্যর্থ। যেকোন মূল্যে এই সরকারকে ক্ষমতাচ্যুত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর বিএনপির সব নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে।

ঘাট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, সদরঘাটে বিভিন্ন রুটে ১৮টি লঞ্চ চলাচল করে। এর মধ্যে সন্ধ্যা সাতটার মধ্যে ৯টি লঞ্চ ঘাট ত্যাগ করেছে। আজ রাত ১০টা পর্যন্ত আরও ৬টি লঞ্চ বিভিন্ন রুটে ছেড়ে।

এদিকে আজ সারাদিন পুরান ঢাকার বেশিরভাগ দোকান বন্ধ থাকতে দেখা গেছে। আতঙ্কে সড়কে পথচারী চলাচলও ছিল সীমিত। ভিক্টোরিয়া পার্ক থেকে সব রুটে গণপরিবহন চলাচল বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়তে হয় জনসাধারণের। সকাল থেকে ভিক্টোরিয়া পার্ক এলাকায় ঢাকার বিভিন্ন এলাকায় যাতায়াতকারী যাত্রীরা এসে বাস বন্ধ দেখে ফিরে যান। কেউ কেউ বিকল্প উপায়ে রিকশা নিয়ে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছান।