• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাসে দুই দিন বীরগঞ্জে ‘নাইট বাজার’

| নিউজ রুম এডিটর ৭:৩৬ অপরাহ্ণ | এপ্রিল ১৯, ২০২৩ আন্তর্জাতিক

বীরগঞ্জের ‘নাইট বাজার’ মাসে দুই দিন বীরগঞ্জে ‘নাইট বাজার’ অব্যাহত রাখতে যাচ্ছে পৌর কর্পোরেশন। নববর্ষ উপলক্ষে বীরগঞ্জের মন্দা ব্যবসায়িক গতি ফিরিয়ে আনার লক্ষ্যে প্রথমবারের মতো নাইট মার্কেটের আয়োজন করা হয়েছে। বীরগঞ্জ পৌর কর্পোরেশনের পক্ষ থেকে প্রথমবারের মতো চৈত ৩০ থেকে বৈশাখ ২ পর্যন্ত তিন দিনব্যাপী রাতের বাজারের আয়োজন করা হয়েছে।

মেয়র রাজেশমান সিং বলেন, রাতের বাজারে জনসাধারণের অংশগ্রহণ ও ব্যবসা উৎসাহিত করার কারণে লক্ষ্যমাত্রা সফল হয়েছে এবং তা অব্যাহত থাকবে বলে জানান।

তার ভাষ্যমতে, বীরগঞ্জে এখন প্রতি মাসের শেষ তারিখ, শুক্র ও শনিবার দুই দিন রাতের হাট বসবে। তিনি বলেন, আগামী ৩০ ও ৩১ বৈশাখ দুই দিন নৈশ বাজার হবে। মেয়র সিং বলেছেন, “আমরা প্রথমবারের মতো একটি তিন দিনের রাতের বাজার ট্রায়াল হিসাবে স্থাপন করেছি, এই তিন দিনে যে জনগণের অংশগ্রহণ এবং ব্যবসায়িক লেনদেন হয়েছে তাতে আমরা খুশি,” আমরা এখন এটি চালিয়ে যেতে যাচ্ছি।

নাইট মার্কেট ম্যানেজমেন্ট কমিটির সমন্বয়ক জয়প্রকাশ খৈতান জানান, তিন দিনের হাটে প্রায় তিন লাখ মানুষ অংশ নেন। তিনি বলেন, ‘ভারতের জিতপুর, সিমরা, হেতাউন্ডা ও সীমান্ত শহর থেকেও অতিথিরা এসেছেন।

তিনি বলেছিলেন যে বিহারের রাক্সৌল, মেটিয়া, মতিহারি এবং মুজাফফরপুর থেকে 50 হাজার ভারতীয় এসেছেন। তিন দিনের রাতের বাজারে নেপালে প্রবেশকারী ভারতীয়দের লক্ষ্য করার জন্য বীরগঞ্জের প্রধান ফটকটি তিন দিনের জন্য 24 ঘন্টা খোলা ছিল।

তিনি আরও বলেন, রাতের বাজারে বড় বড় হোটেল ও রেস্তোরাঁ ছাড়াও বাজারে স্টল থেকে প্রায় তিন কোটি টাকার ব্যবসা হয়। তিনি বলেন, এখানকার ব্যবসায়ীরা এখন রাতেও নিরাপদ পরিবেশে ব্যবসা করতে পারে। রাতের বাজারে আদর্শ নগর চক থেকে কৈলাশ হোটেল চক হয়ে পুরাতন বাস পার্ক ও শিশু পার্ক পর্যন্ত শতাধিক খাবারের স্টল, জামাকাপড়, জুতা, জুতা, ম্যাসেজ, পানীয়, বিভিন্ন সম্প্রদায়ের সাংস্কৃতিক ছক ইত্যাদি রয়েছে। স্টল বসানো হয়েছে।