• আজ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

চা উৎপাদনে জাতীয় পুরস্কার পেলেন ঠাকুরগাঁওয়ের হিরু

| নিউজ রুম এডিটর ৩:২৭ অপরাহ্ণ | জুন ৭, ২০২৩ জাতীয়

মো: রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও: শ্রেষ্ঠ চা উৎপাদনে কোম্পানি ক্যাটাগরিতে জাতীয় পুরস্কার পেয়েছেন ঠাকুরগাঁওয়ের ফয়জুল ইসলাম হিরু। ঠাকুরগাঁও জেলার একমাত্র চা উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্রিন ফিল্ড টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্র্যান্ড সুলতান চা জাতীয় পুরস্কার নীতিমালা ২০২২ অনুযায়ী দৃষ্টিনন্দন ও মানসম্পন্ন চা মোড়কের ভিত্তিতে শ্রেষ্ঠ চা প্রতিষ্ঠান- কোম্পানি ক্যাটাগরিতে জাতীয় চা পুরুস্কার ২০২৩ নির্বাচিত হয়।

বুধবার (৭ জুন) সকালে জেলা শহরের চৌরাস্তায় সুলতান টি অফিস কক্ষে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ফয়জুল ইসলাম হিরু।

গত রবিবার (৪ জুন) মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বিটিআরআই উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ চা বোর্ড কর্তৃক আয়োজিত জাতীয় চা দিবস উদযাপন এবং প্রথমবারের মতো ফয়জুল ইসলাম হিরুকে জাতীয় চা পুরস্কার প্রদান করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। এ সময় বাণিজ্যমন্ত্রী মানসম্পন্ন চা মোড়কের ভিত্তিতে শ্রেষ্ঠ চা প্রতিষ্ঠার হিসেবে গ্রীন ফিল্ড টি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে একটি সনদ এবং একটি স্বর্ণের ক্রেস্ট প্রদান করেন।

গ্রীন ফিল্ড টি ইন্ডাস্ট্রি ও সুলতান চা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ফয়জুল ইসলাম হিরু বলেন, আমাদের এই সাফল্য আমরা উৎসর্গ করতে চাই দেশের প্রতিটি চা প্রেমি মানুষ্কে এবং সুলতান চা এর পিছনে যারা নিরলস শ্রম দিয়ে সুলতান চাকে নিয়ে গেছে দেশের জাতীয় পর্যায়ে।

২০১৭ সালে এপ্রিল মাসে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার শাহবাজপুরে গ্রীন ফিল্ড টি ইন্ডাস্ট্রি লিমিটেড আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু এবং একই বছরের ২২ নভেম্বরে সুলতান চা ব্র্যান্ড নামে বাজারজাত শুরু হয়।