• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সিরাজগঞ্জে কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য জেলা প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে লবণ বিতরণ

| নিউজ রুম এডিটর ৬:৪০ অপরাহ্ণ | জুন ২৫, ২০২৩ সারাদেশ

আজিজুর রহমান মুন্না, সিরাজগঞ্জ ঃ সিরাজগঞ্জে কোরবানি পশুর চামড়া সংরক্ষণের জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসনে উদ্যোগে লিল্লাহ বোডিং, মাদ্রাসা ও এতিম খানায় বিনামূল্যে লবণ বিতরণ করা হয়েছে।জেলা প্রশাসনের আয়োজনে এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন( বিসিক) সিরাজগঞ্জের সহযোগিতায়

রবিবার (২৫ জুন) বিকেল ৩ টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সন্মুখ হতে উক্ত লবণ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বিতরণ করেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, কোরবানি পশুর কাঁচা চামড়া সুষ্ঠু ব্যবস্থাপনা তথা সঠিক ভাবে সংগ্রহ, সংরক্ষণ ও প্রক্রিয়া জাত করণে সকলের সহযোগিতা প্রদানের মাধ্যমে এই জাতীয় সম্পদ রক্ষা করা আপনার আমার নাগরিক দায়িত্ব রয়েছে। কোরবানি পশুর কাঁচা চামড়া এড়াতে সঠিক নিয়মে ছুরি ব্যবহার ও পরিমানমত লবণ ব্যবহার করবেন। চামড়া সংরক্ষণের জন্য শুষ্ক ও পর্যাপ্তআলো-বাতাসের ব্যবস্থা করবেন। সকল নিয়ম মেনে এব পরিস্কার পরিচ্ছন্ন ভাবে কাজ করবেন।

এ সময়ে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ রিদওয়ান আহমেদ রাফি, ইসলামিকফাউণ্ডেশন সিরাজগঞ্জের উপপরিচালক মোঃ ফারুক আহামেদ, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) সিরাজগঞ্জের শিল্পনগরী কর্মকর্তা শ্রী জয় প্রকাশ, সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নাসির উদ্দীন সহ সিরাজগঞ্জ সদর উপজেলার রেলওয়ে কলোনির জামিয়াতুল উলম আল ইসলামিয়া কওমি মাদ্রাসার মোঃ আব্দুল্লাহ, বনবাড়িয়া কবরস্থান মাদ্রাসার মওলানা মোঃ আল -আমিন সহ মালশাপাড়া কবরস্থান কওমি মাদ্রাসা, রামগাঁতী কওমি মাদ্রাসা,বাগবাটির আলীম পুর কওমি মাদ্রাসা , দত্তবাড়ির কওমি মাদ্রাসার প্রধানগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রত্যেক প্রতিষ্ঠানে ৫০ কেজি ওজনের বস্তার ২ বস্তা করে মোট ১৫ বস্তা লবণ বিনামূল্যে ও লিফটেট বিতরণ করা হয়েছে।