• আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইইউ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এবি পার্টি

| নিউজ রুম এডিটর ৪:৪০ অপরাহ্ণ | জুলাই ১৫, ২০২৩ রাজনীতি

ঢাকা সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

জামায়াত প্রতিনিধি দল বের হওয়ার পর এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল গুলশানে ইউরোপীয় ইউনিয়নের স্থানীয় কার্যালয়ে প্রবেশ করে।

দলীয় সূত্রে জানা গেছে, ইইউর পক্ষ থেকে গত ৩ জুলাই এক আনুষ্ঠানিক পত্র মারফত এবি পার্টিকে মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানানো হয়।

আমন্ত্রণে সাড়া দিয়ে এবি পার্টি প্রতিনিধি দল আজ তাদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করতে ইইউ দপ্তরে পৌঁছে।

এবি পার্টির প্রতিনিধি দলে যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম ছাড়াও রয়েছেন যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিস্টার যুবায়ের আহমেদ ভূঁইয়া এবং সহকারী সদস্যসচিব ব্যারিস্টার নাসরীন সুলতানা মিলি।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ইউরোপীয় ইউনিয়নের ছয় সদস্যের একটি অনুসন্ধানী অগ্রগামী দল গত ৮ জুলাই ১৬ দিনের সফরে ঢাকায় আসে। তারা বাংলাদেশের নির্বাচনী পরিবেশ ও নির্বাচনপূর্ব রাজনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করছেন।

প্রতিনিধি দলটি মূলত আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের উপযোগিতা এবং সম্ভাব্যতা মূল্যায়ন করবে। এ লক্ষ্যে এখানকার রাজনৈতিক পরিবেশ, নির্বাচনী কাঠামোর মূল্যায়ন, ঘনিষ্ঠ অংশীদার সরকারি কর্তৃপক্ষ, রাজনৈতিক দল, নাগরিক সমাজ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধির সঙ্গে বৈঠক করছে।

এর আগে আজ সকাল থেকে বিএনপি, জাতীয় পার্টি, আওয়ামী লীগ ও জামায়াতের সঙ্গে বৈঠক করে ইইউ প্রতিনিধি দল।