• আজ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএসএমএমসি ‘র কর্তৃক ফিলিস্তিনের উপর ইসরাইলি আগ্রাসনের বিরূদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

| নিউজ রুম এডিটর ১১:২১ অপরাহ্ণ | অক্টোবর ১৬, ২০২৩ ক্যাম্পাস, শিক্ষাঙ্গন

ক্যাম্পাস প্রতিনিধি : আজ  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর ক্যাম্পাস এর  শিক্ষার্থীদের আয়োজনে ফিলিস্তিনের  উপর ইসরাইলি আগ্রাসনের বিরূদ্ধে একটি প্রতিবাদ ও বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ এর সাথে একাত্মতা পোষন করে উপস্থিত ছিলেন  অত্র প্রতিষ্ঠান এর অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান।

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য ও ফিলিস্তিনিদের অনুপ্রাণিত করে বক্তব্য প্রদান করেন। তিনি ইসরাইলি আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অধ্যাপক ডা: মো: মোস্তাফিজুর রহমান বলেন

“বৈশ্বিক আগ্রাসনের একটিই সমাধান তা হলো, একটি স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র।” তিনি আরও বলেন, ” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনিদের পক্ষে ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফিলিস্তিনিদের পক্ষে আছেন, মুসলিম উম্মাহর পক্ষে আছেন। এই সমস্যার খুব শীঘ্রই সমাধান হবে বলে আমরা আশাবাদী।

 

উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক সমিতির সভাপতি ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: রতন কুমার সাহা। তিনি নির্যাতিতদের প্রতি সমবেদনা ও আগ্রাসনের প্রতি তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য প্রদান করেন।

এছাড়াও শিক্ষার্থীদের সাথে উক্ত আয়োজনে অন্যান্য বিভাগীয় প্রধানগণ, শিক্ষক ও চিকিৎসক মন্ডলী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ এ বিভিন্ন বর্ষে বেশ কিছু ফিলিস্তিনি শিক্ষার্থী পড়াশুনা করছেন। তাদের পরিবার ও পরিজন তাদের নিজ দেশে নির্যাতিত। এই মর্মে ফিলিস্তিনি শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন আব্দ এল রহমান।

আয়োজনের প্রধান সমন্বয়ক ৫ম বর্ষের এম বি বি এস শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ অর্ণব বলেন, ” ফিলিস্তিনিদের স্বাধীনতা সংগ্রাম আমাদের মহান ৭১ এর কথা স্বরণ করিয়ে দেয়। তাই আমরা তাদের পক্ষে অবস্থান করছি। ”

সমাবেশের একপর্যায়ে তারা বিভিন্ন প্লেকার্ড  হাতে অবস্থান নেন এবং “Free Free Palastine ” স্লোগানে পুরো ক্যাম্পাস মূখরিত হয়ে এতে তাদের অবস্থান আরও স্পষ্ট হয়।

সমাবেশ শেষে ফিলিস্তিনি শিক্ষার্থীরা অধ্যক্ষ মহোদয় এর কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে