• আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ট্র্যাব স্মার্ট অ্যাওয়ার্ড পেলেন মাহফুজুর রহমান

| নিউজ রুম এডিটর ৩:১১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৪, ২০২৪ শিক্ষাঙ্গন

 

স্টাফ রিপোর্টার : শিক্ষাখাতে অবদান রেখে গ্লোবাল ব্র্যান্ডস ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ পেলেন মো. মাহফুজুর রহমান।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টাল ক্রিস্টাল বলরুমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা শেষে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, স্বাগত বক্তব্য রাখেন সালাম মাহমুদ (সভাপতি ট্রাব) এবং উপস্থাপনা করেন খন্দকার ইসমাইল।

ফরেন অ্যাডমিশন অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট কনসালট্যান্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর গুরুত্বপূর্ণ সদস্য ওয়ার্ল্ড ওয়াইড অ্যাডুকেশন বিডি এ যাবৎ আমেরিকা, কানাডা, নিউজিল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশে উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ থেকে শিক্ষার্থী প্রেরণ করেছে।

এ প্রতিষ্ঠানের মাধ্যমে কানাডায় উচ্চা শিক্ষা নিতে যাওয়া মশিউর রহমান মাহির বলেন, তিনি কোনো প্রকার ঝামেলা ছাড়াই বিদেশের মাটিতে উচ্চ শিক্ষা গ্রহণের জন্য গিয়েছেন। আরও এক শিক্ষার্থী নাইম হাসান ইফতি জানান, তিনি ৮০% শিক্ষাবৃত্তি নিয়ে সান ফ্রান্সিসকো বে ইউভার্সিটি উচ্চ শিক্ষা গ্রহণ করছেন।

সম্মাননা পাওয়ার পর নিজের অনুভূতি জানাতে গিয়ে মো. মাহফুজুর রহমান বলেন, শিক্ষাখাতে আমি কতটুকু অবদান রাখতে পেরেছি তা সঠিক জানিনা, কিন্তু বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের সততা এবং বিশ্বস্ততার সহিত উচ্চশিক্ষা অর্জনকে সহজলভ্য করে তুলতে পেরে আমি আনন্দিত। আমার এই অর্জন আমার সকল ছাত্র-ছাত্রী এবং তাদের অভিবাবকদের উৎসর্গ করছি। আমি সবসময় চেষ্টা করেছি মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া দিক নির্দেশনা মেনে শিক্ষাকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। দেশ আজ ডিজিটাল থেকে স্মার্ট হয়েছে। শিক্ষা ব্যবস্থাও আরও সামনের অগ্রসর হচ্ছে। আমার এ পুরস্কার অবিস্মরণীয়, আমাকে আরো কাজের প্রতি মনোযোগী করে তুলবে। শুধু আমি নই, আমরা সবাই মিলে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে স্মার্ট করে তুলব ইনশাআল্লাহ।