• আজ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জলেশ্বর পৌরসভার নগর প্রধানসহ একটি দল প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ পত্র জমা দেয়

| নিউজ রুম এডিটর ২:৩৩ অপরাহ্ণ | মার্চ ৩১, ২০২৪ আন্তর্জাতিক

 

রাহুল গুপ্ত নেপাল প্রতিনিধি : জলেশ্বর কাস্টমস অফিসের মানোন্নয়নের দাবিতে জলেশ্বর পৌরসভার মেয়রসহ মহোত্তরীর ব্যবসায়ী ও রাজনৈতিক দলের প্রতিনিধিরা প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের কাছে স্মারকলিপি পেশ করেছেন।

বিক্রম সম্বত ২০২৬ সাল থেকে, ধনুশা, সরলাহি, সিরহা, সাপ্তারি, সিন্ধুলি, উদয়পুর, রামেছাপের শিল্প ব্যবসায়ীরা মহোত্তরি জেলার জলেশ্বর পৌরসভার ভারতীয় সীমান্তে স্থাপিত জলেশ্বর কাস্টমস অফিস থেকে ভারত থেকে পণ্য আমদানি-রপ্তানির সুবিধা পাচ্ছেন। . এবং তৃতীয় দেশ থেকে আমদানি-রপ্তানি সুবিধা চালানোর দাবিতে প্রধানমন্ত্রী দাহালের কাছে স্মারকলিপি জমা দিয়েছেন।

তৃতীয় দেশ থেকে পণ্য আমদানি ও রপ্তানি করার সময়, জলেশ্বর কাস্টমস কলকাতা থেকে বীরগঞ্জের চেয়ে ২২৫ কিলোমিটার কম, প্রদেশের কেন্দ্রীয় অংশের শিল্পপতিদের বীরগঞ্জ এবং বিরাটনগর থেকে পরিবহন খরচ জলেশ্বর থেকে কম, এবং জলেশ্বর একটি বিকল্প হিসাবে ব্যবহার করা যেতে পারে। বড় কাস্টমস অফিসে সমস্যা হলে কাস্টমস। শুষ্ক বন্দর নির্মাণের দাবি রয়েছে।

মনোযোগ পত্র হস্তান্তরকালে মহোত্তরী জেলার জলেশ্বর, মাটিহানি, ভার্দিওয়াস, গোশালাসহ বিভিন্ন স্থানের শিল্পপতি, মহোত্তরীর বিভিন্ন পৌরসভার প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।