• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতক্ষীরায় সহস্রাধিক অসহায় এর মাঝে ঈদ সামগ্রী প্রদান

| নিউজ রুম এডিটর ৭:১৯ অপরাহ্ণ | এপ্রিল ৭, ২০২৪ সাতক্ষীরা, সারাদেশ

 

সাতক্ষীরা প্রতিনিধি: স্থানীয় পর্যায়ে অসহায় হতদরিদ্র পরিবার ও দলীয় সদস্যদের মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ভোগ্যপণ্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার (৭ এপ্রিল) সকাল ১০টায় সুশীলনের আঞ্চলিক কার্যালয় ১ হাজার অসহায় ও দরিদ্র ব্যক্তিদের ঈদ সামগ্রী প্রদান করা হয়।

সুশীলনের কার্যনির্বাহী পরিষদের সভাপতি বিশিষ্ট সাহিত্যিক ও প্রবন্ধিক অধ্যাপক গাজী আজিজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম আতাউল হক দোলন। এসময়ে বক্তব্যে তিনি বলেন, আ’লীগের প্রতিষ্ঠালগ্নে যে সকল ব্যাক্তিরা অগ্রনী ভুমিকা রেখেছিলেন তারমধ্যে প্রয়াত ফেরাজতুল্লাহ বিশ্বাস অন্যতম। তারই সু-সন্তানদের হাতেগড়া সুশীলন আজ নিজ এলাকা তথা দেশের অসহায় হতদরিদ্র মানুষের কল্যাণে অবদান রেখে আসছে। শুনেছি মহামারী করোনা কালে ঘরবন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী, স্বাস্থ্য উপকরণ পৌছে দিয়ে বিশেষ ভুমিকা রাখে, ঈদ উপহার পেয়ে আজ সাধারণের মুখে হাসি দেখে আমি অভিভূত হয়েছি। হতদরিদ্রদের জন্যে কিছু করতে পারাটাই সৌভাগ্যের। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চাই। জনকল্যাণমুখী কাজ করবো এবং জনগনকেই খুশি করতে জীবনের বাকী সময়টুকু নিবেদিত হয়ে কাজ করবো ইনশাআল্লাহ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের পরিচালক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টু। কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিঃ সহ সভাপতি সাঈদ মেহেদী, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, বাংলাদেশ সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, দেশ টিভি’র জেলা প্রতিনিধি শরিফুল্লাহ কায়সার সুমন, চ্যানেল টুয়েন্টি ফোর এর জেলা প্রতিনিধি আমেনা বিলকিস ময়না, কুশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান কাজী মোফাখ্খারুল ইসলাম, সুশীলনের ইসি কমিটির সহ সভাপতি ঈলাদেবী মল্লিক ও ইসি সদস্য এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহিম, কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজের প্রভাষক সৈয়দ মাহমুদুর রহমান, জাতীয় সাংবাদিক সংস্থার উপজেলা সভাপতি এম হাফিজুর রহমান শিমুল, সিনিঃ সহ সভাপতি এসএম আহমাদ উল্যাহ বাচ্চু, দৃষ্টিপত পত্রিকার বিশেষ প্রতিনিধি এস এম জাকির হোসেন, কৃষ্ণনগর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইসি কমিটির সদস্য মোস্তফা কবিরুজ্জামান মন্টু, মিলনী হাইস্কুলের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ, সাংবাদিক আলমগীর হোসেন, সাংবাদিক শিমুল হোসেন, সাংবাদিক শাহাদৎ হোসেন, সাংবাদিক তাপস কুমার ঘোষ, সাংবাদিক শেখ আল নুর আহমেদ ঈমন প্রমুখ। মহতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুশীলন এর এরিয়া ম্যানেজার আবু জাফর সিদ্দিক মিলন, অভ্যন্তরীণ অডিটর রবীন্দ্রনাথ বিশ্বাস, হিসাব রক্ষণ কর্মকর্তা কৃষ্ণা কর্মকার, সেন্টার ম্যানেজারগন, এমআইএস ও কম্পিউটার আবু রায়হান, অফিস সহকারি সাবিহাসহ কর্মীবৃন্দ। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এলাকার বয়স্ক নারী ও পুরুষ, স্বামী পরিত্যাক্তা, বিধবা, প্রতিবন্ধী, অসহায় হতদরিদ্র ব্যক্তিরা ঈদের আগে খাদ্য সহায়তা পেয়ে এবং পৃথক ভাবে শিশুরা নগদ নতুন টাকা পেয়ে খুবই আনন্দিত এবং খুশি হয়েছে তেমনটাই খাদ্য সহায়তা প্রাপ্ত ব্যক্তিদের কাছ থেকে জানা গেছে। সুশীলন ইতিপূর্বে মহামারী করোনাসহ যেকোন দুর্যোগে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে হতদরিদ্র ও অসহায় মানুষের আর্থিক ও খাদ্য সহায়তা প্রদান করে থাকেন।

এবারের ঈদ উল ফিতরের ঈদ উপহারে রয়েছে পেঁয়াজ ১ কেজি, রসুন ৫’শ গ্রাম, ছোলা ৫’শ গ্রাম, চিনি ৫’শ গ্রাম, বুট ৫’শ গ্রাম, লবণ ৫’শ গ্রাম, লাচ্ছা সেমাই ৫’শ গ্রাম, ৫’শ গ্রাম সরিষার তৈল, মুড়ি ১ প্যাকেটসহ একটি প্যাকেজ।