• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বরগুনায় জেলখানা গণহত্যা দিবস আজ

| নিউজ রুম এডিটর ১:০১ পূর্বাহ্ণ | মে ৩০, ২০২৪ পটুয়াখালী, সারাদেশ

 

বরগুনা প্রতিনিধি : ১৯৭১ সালের ২৯ ও ৩০ মে বরগুনা জেলখানায় নির্মম গণহত্যা দিবসকে স্মরণীয় করে রাখার জন্য পালিত হল বরগুনা জেলখানা গণহত্যা দিবস। সকাল ৯টায় বরগুনা কেন্দ্রীয় স্মৃতি সৌধে শ্রদ্ধা নিবেদন, নিবতা পালন ও আলোচনার মাধ্যমে দিনটি পালিত হয়। বরগুনা প্রেসক্লাব ও মুক্তিযুদ্ধ জাদুঘর কর্মসূচির আয়োজন করে।

সকাল ৯টায় বরগুনা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট গোলাম মোস্তফা কাদের সাধারণ সম্পাদক মো: জাফর হোসেন হাওলাদার,বরগুনা মুক্তিযুদ্ধ জাদুঘরের টাষ্টি চিত্তরঞ্জন শীল, লোকবেতারে স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল, সিবিডিপির নির্বাহী পচিালক জাকির হোসেন মিরাজ,ডেপুটি পাবলিক প্রসিকিউটর সঞ্জিবদাস,বাংলাদেশ টেলিভিশনে বরগুনা জেলা প্রতিনিধি অর্ণব শরীফ প্রমুখ বগুনা শহীদস্মৃতি সড়কে নির্মিত শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পন করে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।নিরবতা পালন ও দোয়া মোনাজাতের পর আলোচনা করেন মুক্তিযুদ্ধ জাদুঘরের টাষ্টী চিত্তঞ্জন শীল, শহীদ পরিবারের সদস্য সুবল তালুকদার, সুভাস চন্দ্র সাহা. কেশব দেবনাথ প্রমূখ।

১উল্লেখ্য, ৯৭১ সারে ২৯ ও ৩০ মে বরগুনা জেলখানায় আটক করে ২ দিনে ৫১ জনকে পাক বাহিনী নির্মমভাবে হত্যা করে পাশবর্তী স্থানে মাটিচাঁপা দিয়ে হত্যা করে
বরগুনা