• আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

তুরাগে চাঁদাবাজির অভিযোগে রুস্তম আটক 

| নিউজ রুম এডিটর ৭:৫৬ অপরাহ্ণ | জুন ১৪, ২০২৪ আইন ও আদালত
মোঃরফিকুল ইসলাম মিঠু উত্তরা ঢাকা।। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লটের জায়গায় অবৈধ বাজার বসিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়কারী সেই রুস্তম কে আটক করেছে তুরাগ থানা পুলিশ। গত বৃহস্পতিবার রাতে তুরাগ থানা পুলিশের একটি দল চাঁদার টাকাসহ তাকে হাতে নাতে গ্রেফতার করেন।
নার্গিস বেগম মালা নামের স্থানীয় এক টং দোকানীর কাছ থেকে দোকান বসানোর জন্য ১৫ হাজার দাবি করে রুস্তমসহ তার সঙ্গীয় আরো ৪/৫ জন চাঁদাবাজ। টং দোকানী চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে দোকন বন্ধ করার জন্য হুমকিও দিয়ে যায়। ঘটনা জানাজানি হওয়ার পর তুরাগ থানা পুলিশের অফিসার ইনচার্জ শেখ সাদীর নির্দেশনায় কয়েক ঘণ্টার মধ্যে রুস্তমকে ৩৪ হাজার টাকাসহ আটক করেন।
এ বিষয়ে নার্গিস বেগম মালা রুস্তমকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেন। চাঁদা দাবি ও গ্রহন করার অভিযোগে আনিত মামলার অন্য আসামীরা হলেন, স্বাধীন শিকদার, আনোয়ার হোসেন, কাশেম ও খোরশেদ।
ব্যবসায়ী, স্থানীয় বাসিন্দা ও রাজউকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, উত্তরা ১৫ নং সেক্টরে অবৈধভাবে বাজার বসিয়ে চক্রের মুল হোতা ৫২ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ওরফে রুস্তম কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। দীর্ঘদিন থেকে তাকে এ কাজে সহযোগিতা করে আসছে স্থানীয় কিছু আওয়ামী লীগ নেতা। লোকমুখে শুনাযায় তাকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সাহায্য করেন সাবেক মেম্বার ইব্রাহিম। তবে ইব্রাহিম মেম্বার এর সাথে রুস্তমের সখ্যতার কিছু ছবি ও ভিডিও ফুটেজ রয়েছে উক্ত প্রতিবেদকের কাছে। বক্তব্যের জন্য ফোন করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।
তবে তুরাগ থানায় যোগদানকারী নতুন ওসি শেখ সাদী এসব দখল চাঁদাবাজির বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছেন। ইতিমধ্যে তুরাগ থানা এলাকায় এ ধরণের দখল, চাদাবাজি,মাদকসহ যে কোন ধরনের অপরাধ কার্যক্রমকে কোন ভাবেই পশ্রয় দেওয়া হচ্ছে না।