• আজ ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুরের পূর্বশেরী অষ্টমীতলা এলাকার দুটি গ্রুপের বিবাদ নিরসনে যৌথ সংবাদ সম্মেলন ।

| Evan Adil ৩:০৫ অপরাহ্ণ | জুলাই ১৪, ২০২৪ জাতীয়

রাকিবুল আওয়াল পাপুল,শেরপুর জেলা প্রতিনিধিঃ

শেরপুর জেলা শহরের পৌরসভার পূর্বশেরী অষ্টমীতলা এলাকাবাসীর মধ্যে দুটি গ্রুপের বিবাদমান পাল্টাপাল্টি অস্থিরতার ঘটনা নিয়ে উভয় পক্ষের মধ্যে মামলা, হামলা এবং আত্মকলহর মিমাংসা ও মহল্লার শান্তিশৃংখলা ফিরিয়ে আনতে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ বায়েযীদ হাসান ও ছাত্রলীগ নেতা মোর্শেদুর রহমান আকন্দ এর উদ্যোগে শেরপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এম.কে মোরাদুজ্জামান ও সাধারণ সম্পাদক এডভোকেট আবুল মনসুর স্বপনের সমন্বয়ে ১৩ জুলাই শনিবার দুপুর ১২টায় শেরপুর জেলা শহরের অষ্টমীতলা বাসকোচ নতুন টার্মিনাল ভবন সম্মুখে এডভোকেট এম.কে মোরাদুজ্জামানের সভাপতিত্বে এক যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় যৌথ সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের সম্মুখে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ বায়েযীদ হাসান। এসময় তিনি গণমাধ্যম ও উপস্থিত এলাকাবাসী এবং গণ্যমান্য ব্যক্তিদের সম্মুখে বলেন, অষ্টমীতলা ও পূর্বেশেরী এলাকাবাসীরদের মধ্যে এডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোঃ মোখেলেছুর রহমান আকন্দ ও মোঃ আরিফুল ইসলাম নিশান গংদের মধ্যে দীর্ঘদিন ধরে সামান্য ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে আত্মকলহ, হামলার ঘটনা এবং উভয় পক্ষে মধ্যে পাল্টাপাল্টি মামলা মোকদ্দমার সৃষ্টি হয়। এতে করে এলাকায় শান্তিশৃংখলা এবং আইনশৃংখলা পরিস্থিতির অবনতি দেখা দেয়। এসব ঘটনায় উভয় পক্ষের মধ্যে একে অপরের দোষারোপ করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করা হয়। উভয় পক্ষের চলমান বিবাদ নিরসনের লক্ষে গত ৭ জুলাই শেরপুর শহরের উৎসব কমিউনিটি সেন্টারে জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উভয় পক্ষের উপস্থিতিতে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে বিবাদ আপোষ মিমাংসা করা হয়।

 

এছাড়াও গত ২৯ জুন সংবাদ সম্মেলনে এডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান আকন্দ এর বিরুদ্ধে লিখিত ও পঠিত বক্তব্য প্রত্যাহার করে নেয়া হয়। এসব ঘটনা পুনরাবৃত্তি না ঘটে সেই লক্ষে শনিবার দুপুরে উভয় পক্ষের যৌথ সংবাদ সম্মেলনের মধ্যে দিয়ে এলাকার শান্তিশৃংখলা এবং উভয় পক্ষের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য পূর্ণ সম্পর্ক বজায় রাখার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এডভোকেট এম.কে মোরাদুজ্জামান, সাবেক সভাপতি এডভোকেট মোকাদ্দেস ফেরদৌসী, সাবেক সভাপতি এডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান আকন্দ। পরিশেষে এক মোনাজাতের মধ্যে দিয়ে যৌথ সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

এসময় অন্যান্যদের মধ্যে সিনিয়র আইনজীবী এডভোকেট আলমগীর কিরবিয়া কামরুল, এডভোকেট নুরুল ইসলাম তালুকদার, ওয়ার্ড কাউন্সিলর নাছিরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগ নেতা মোর্শেদুর রহমান আকন্দ, মোঃ আরিফুল ইসলাম নিশান, বিশিষ্ট ফার্ণিচার ব্যবসায়ী সরাফত আলী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।