• আজ ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দেশ বাচাই দেশ সাজাই, ক্লিন ঢাকা কর্মসূচি  পালনে ” দুর্নিবার ” সংগঠন এর শিক্ষার্থীরা

 

নিজস্ব প্রতিবেদক : দেশ সংস্কারের অংশ হিসেবে দেশ বাচাই দেশ সাজাই ক্লিন ঢাকা কর্মসূচি পালন করেছে  ‘” দুর্নিবার ” শিক্ষার্থীরা।

গত বৃহস্পতিবার  সকাল ১০ টায় বৃহত্তর মিরপুর ১১ নাম্বার থেকে শুরু করে, আশেপাশের এলাকা জুড়ে ক্লিন কার্যক্রম শুরু করেছে অলাভজনক, অরাজনৈতিক সংগঠন  “দুর্নিবার বাংলাদেশ”।

 

২০২২ সালে এই সংগঠনের যাত্রা শুরু করেন বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

দুর্নিবার বাংলাদেশ এর  সাথে  সম্পৃক্ত থেকে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।  নিজেদের উদ্যোগে  শিক্ষার্থীরা নিজেদের মাঝে গ্লাভস, মাস্ক সহ প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করে। এই ভালো কাজের সামিল হতে এলাকাবাসিরা শিক্ষার্থীদের জন্য পানি সহ খাবারের সরবরাহ করেন।

 

এ সময়  “দুর্নিবার” বাংলাদেশ এর শিক্ষার্থীরা মিরপুর ১১ থেকে  পরিষ্কার করা শুরু করে আশেপাশের এলাকা পরিস্কার করেন।

 

 

১১ নং  হয়ে কালশীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলো পরিষ্কার করেন তারা।

এসময় অরাজনৈতিক সংগঠন “দুর্নিবার “বাংলাদেশের শিক্ষার্থীরা এখন দেশ সংস্কারের কাজ করতেছে।

এ বিষয়ে  সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘দুর্নিবার” র

প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট  আরিয়ান আল নাহিন, চীফ এডভাইজার নাফিজ তানজিফ, জেনারেল সেক্রেটারি রিযওয়ানা ইসলাম সুমাইয়া, সহ  হেড অফ ফটোগ্রাফি রাশিক মাহমুদ,  চিফ ডিজাইনার আইটি এক্সিকিউটিভ জায়েদ ইকবাল আসিফ। এছাড়াও অন্যান্য সদস্যবৃন্দ সক্রিয় ভূমিকা পালন করে।

সংগঠন টির প্রেসিডেন্ট সেক্রেটারি বলেন সারা দেশের ন্যায় অলাভজনক অরাজনৈতিক সংগঠন দুর্নিবার চলমান ক্লিন কর্মসূচিতে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে “দুর্নিবার “থেকে আমরাও অংশগ্রহণ করেছি। আমরা টিম ভাগ করে বিভিন্ন জায়গায় কাজ করতেছি। আমরা একটি সুন্দর পরিচ্ছন্ন বাংলাদেশের প্রত্যাশা করি। আমরা মনে করি আমাদের হাত ধরেই একটি সুন্দর ও পরিচ্ছন্ন  দেশ গড়ে উঠবে।

এর আগেও গরিব দুখিদের মাঝে ইফতার , সহ খাবার বিতরণ করে ” দুর্নিবার “বাংলাদেশ।

আমরা ” দুর্নিবার ” সব সময়  গরিব অসহায় এর পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতে ও আরও ভালো কিছু উপহার দিতে চাই।