• আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ববি’র ৫ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

| নিউজ রুম এডিটর ৪:৪২ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২১ বরিশাল

আব্দুল্লাহ আল হাসিব, বরিশাল: স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ৫ জন শিক্ষার্থী। মনোনয়ন বোর্ড পাঁচজন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৯ এর জন্য নির্বাচিত করেছেন।

মূলত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ফলাফলের ভিত্তিতে বিভিন্ন শর্তস্বাপেক্ষে যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রতি অনুষদ থেকে একজনকে এই স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। স্বর্ণপদকের জন্য নমনোনীত শিক্ষার্থীরা হলেন, সমাজবিজ্ঞান অনুষদের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রনি গোপাল দাস, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চন্দ্রিকা সাহা, জীববিজ্ঞান অনুষদের উদ্ভিদবিজ্ঞান বিভাগের মো. আল ইমরান, আইন অনুষদের আইন বিভাগের তাহমিনা আখতার মুন এবং কলা-মানবিক অনুষদের ইংরেজি বিভাগের শ্যামলিমা শহীদ খান।

স্বল্প সময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এই অর্জনে মুগ্ধ হয়েছেন বরিশাল সহ সারাদেশের শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ। তারা এই অর্জনকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বড় একটি অর্জন মনে করে আগামী দিনগুলোতে যে কোনো সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

প্রসঙ্গত, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও বেশি মনোযোগ দিয়ে ভালো ফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।