• আজ ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

উত্তরখানে দানশীলতার শীর্ষে প্রমির ব্যাবস্থাপনা পরিচালক

| নিউজ রুম এডিটর ৬:১৪ অপরাহ্ণ | জানুয়ারি ২৫, ২০২২ ঢাকা, সারাদেশ

মোঃরফিকুল ইসলাম মিঠু।। উত্তরখানে দানশীল ব্যাক্তিদের মধ্যে শীর্ষে রয়েছেন প্রমি এগ্রো ফুড লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক এনামুল হাসান খাঁন (সহিদ)। এলাকায় এমন কথা সর্বত্র সর্বজনের মুখে মুখে শুনা যায়। এক অসহায় ভূমিহীন কে গান গাইতে শুনা যায় কেউ ফিরেনা খালি হাতে সহিদের দরবারেতে। বিষয়টি নিয়ে কৌতূহল কাজ করে এই প্রতিবেদকের। তাই সোজা শাহ কবির শাহের মাজারে এনামুল হাসানের অফিসে গিয়ে তার একটা সাক্ষাৎকার নেওয়ার জন্য হাজির হই।

সেখানে গিয়ে দেখা যায় প্রায় শ খানেক লোক তার সাক্ষাতের অপেক্ষায় আছে। তাদের সাথে আলাপচারিতায় জানা যায় প্রতিদিন সন্ধ্যার পরে তিনি তার এই অফিসে আসেন এলাকাবাসীর সমস্যার কথা শুনেন এবং সাধ্যমত সমাধার ও করে থাকেন। কারো মেয়ের বিয়ে,ছেলেমেয়ের লেখাপড়ার খরচ,ঘর মেরামত,মসজিদ মাদ্রাসা,এতিমখানা, মাজার কমিটির লোক নানা জনের নানা সমস্যা। কিছু সময় বসে থাকারপর ডাক আসলো প্রতিবেদকের তিনি জিজ্ঞেস করলেন আপনার কি সমস্যা।

এই প্রশ্নের জবাবে বলাহল আপনার একখানা সাক্ষাৎকার নিতে চাই তিনি বল্লেন কি সাক্ষাৎকার চান। দান করা সম্পর্কে জানতে চাইলে বলেন না আমি কোন দান দক্ষিনা দেই না। তখন জানতে চাওয়া হয় এরা কেন এসেছে। তিনি বলেন তারা আমাকে ভালোবাসেন তাই দেখা করতে আসে। অন্য একপ্রশ্নের জবাবে তিনি বলেন উত্তরখানে বিএইছ খান নামে সুন্দর মনোরম পরিবেশ সম্পন্ন বিদ্যালয়টি আমি পরিচালনা করি। সামনে আরো কিছু করার ইচ্ছা আছে। প্রমি সম্পর্কে জানতে চাইলে বলেন দেশের বাজার জয়করে আন্তর্জাতিক অঙ্গনে রপ্তানিতে পুরুষ্কার পেয়েছি।

আগামীতে মেয়র বা এমপি নির্বাচন করার পরিকল্পনা আছেকিনা জানতে চাইলে বলেন আমি ব্যাবসায়ী ব্যাবসা ভালো বুঝি রাজনীতি নয়। বেকারত্ব ঘোচাতে আপনার কোন পদক্ষেপ আছে কিনা বল্লে বলেন আমার ইচ্ছে থাকলেতো হবেনা আল্লাহ চাইলে করার খেয়াল আছে। আমাকে কিছু সাহায্য দেন বলায় বলেন আপনারতো কর্ম আছে। আপনাকে সাহায্য করা যাবে না।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে