• আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

লালমনিরহাটে ‘মৃত’ ব্যক্তিকে ৩ বছর পর জীবিত উদ্ধার

| নিউজ রুম এডিটর ৭:২৩ অপরাহ্ণ | জানুয়ারি ২৭, ২০২২ লালমনিরহাট, সারাদেশ

আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে জমি সংক্রান্ত বিরোধে নিখোঁজ নাটক অটো চালক শাহজাহানের। প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা করে ছিল তার স্ত্রী। সেই মৃত অটো চালক শাহাজাহান আলী নাহিদ (৪০) কে ৩ বছর পর উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি ) দুপুরে জীবিত উদ্ধার করছে লালমনিরহাট সদর থানা পুলিশ। এই ঘটনায় তিন বছর পর চাঞ্চল্যকর হত্যা মামলার তথ্য উদ্ধার ও নিষ্পত্তি হয়ে গেল। পুলিশের এমন ভূমিকায় প্রশংসায় ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

পুলিশি সূত্রে জানা গেছে, ৩ বছর পূর্বে নিখোঁজ হয় শাজাহান আলী ওরফে নাহিদ। সে কালীগঞ্জ উপজেলার কাকিনা ইউনিয়নের ঈশ্বরকুল গ্রামের হবিবর রহমানের পুত্র। ২০১৯ সালের ২৭ মার্চ লালমনিরহাট সদর উপজেলার হাড়িভাঙ্গায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে রাতের খাবার খেয়ে বাড়ি বাহিরে গিয়ে শাজাহান আলী নাহিদ নিখোঁজ হয়। তাঁকে স্ত্রী ও স্বজনরা খুঁজে পায়নি। পরে ওই বছরের ৮ এপ্রিল স্ত্রী মতিয়া বেগম লালমনিরহাট সদর থানায় স্বামী নিখোঁজের সাধারন ডায়েরী করে।

এর কয়েক দিন পর গ্রামের বাড়ির পাশে শাজাহানের রক্তমাখা লুঙ্গী ও জামা উদ্ধার হয়। উদ্ধার হওয়া কাপড় স্বামী শাজাহানের ব্যবহ্নি বলে স্ত্রী সনাক্ত করে। সোরগোল পরে যায় শাজাহানকে জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যা করে লাশ গুম করা হয়েছে। দায়ের হয় হত্যা মামলা। দীর্ঘ তিন বছর পর নিখোঁজ হওয়া সেই শাজাহানকে জীবিত উদ্ধার করে সদর থানা পুলিশ। জেলা শহরের মিশনমোড় হতে দুপুরে তাঁকে উদ্ধার করে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহা আলম জানান, তিন বছর আগে নিখোঁজ হওয়া শাজাহান আলী নাহিদকে উদ্ধার করে আদালতে সোপর্দ করা হয়েছে।’