• আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জাগঞ্জে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে জখম

| নিউজ রুম এডিটর ৩:৫৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ৮, ২০২২ বরিশাল, সারাদেশ

বরিশাল প্রতিনিধিঃ মির্জাগঞ্জ উপজেলার রামপুর গ্রামে জমি থেকে একটি পরিবারকে উৎখাতের চেষ্টায় ব্যর্থ হয়ে একই পরিবারের ৩ জনকে কুপিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ উঠেছে।

আহতরা হলেন- ওই গ্রামের বাসিন্দা ও হোটেল ব্যবসায়ী কবির হোসেন খলিফা, তার স্ত্রী খাদিজা বেগম, ছেলে রাকিব খলিফা। বর্তমানে তারা বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে প্রতিপক্ষকে ঘায়েল করতে অপর পক্ষের কালাম ও খলিল চৌকিদার নাটকীয় ভাবে সুবিদখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে বলে অভিযোগ রয়েছে।

আহত হোটেল ব্যবসায়ী কবির হোসেন খলিফা জানায়, সে ঢাকায় থাকার সুবাদে তার দেড় কানি জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে বসবাস করে আসছে স্থানীয় ভূমিদস্যু ও সন্ত্রাসী খলিল চৌকিদার ও তার সহযোগীরা। তারই ধারাবাহিকতায় ঘটনার দিন সোমবার (৭ফেব্রুয়ারি) বেলা ১১ টায় কবির তার নিজ জমিতে টয়লেট নির্মাণ করতে গেলে খলিলের নেতৃত্বে হাফিজুর রহমান বাদশা, কাদের শিকদার, হানিফ হাওলাদার, জসিম, ইমামুল খলিফা, শিকদার বাবু কেরানি ও হালিমা সহ অজ্ঞাত আরো ১৫/২০ জন লোক টয়লেট নির্মাণে কবিরকে বাধা প্রদান করে। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে তারা কবিরের ঘরে প্রবেশ করে তাকে হত্যার উদ্দেশ্যে রামদা ও চাপাতি সহ দেশীয় অস্ত্র দিয়ে তার মাথা সহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে। তার ডাক চিৎকারে তার স্ত্রী খাদিজা ও ছেলে রাকিব ঘটনাস্থলে দৌড়ে যায় এবং তাকে উদ্ধার করতে গেলে তাদেরকেও আহত করে। পরে স্থানীয়রা আহতদেরকে গুরুতর অবস্থায় উদ্ধার করে তাৎক্ষণিক বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে কবিরের অবস্থা আশঙ্কাজনক বলে জানান, ওই ইউনিটের কর্তব্যরত চিকিৎসকরা।

ঘটনার সময় তার ঘরে থাকা নগদ ৭৫ হাজার ৭শত টাকা, একটি স্বর্ণের চেইন, একজোড়া নাকের দুল, একজোড়া আংটি, ও দুইটি উন্নত মানের মোবাইল ফোন ছিনিয়ে নেয়ারও অভিযোগ করেন কবির। এদিকে প্রতিপক্ষকে ঘায়েল করতে অপর পক্ষের কালাম ও খলিল তার চৌকিদার নাটকীয় ভাবে সুবিদখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে উল্টো থানায় অভিযোগ দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।