• আজ ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীনগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই ভাইয়ের সংঘর্ষ, আহত ৪

| নিউজ রুম এডিটর ৬:২৮ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১২, ২০২২ মুন্সীগঞ্জ, সারাদেশ

মো:ফারুক খান,শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা ভাগ্যকুল ইউনিয়নের মান্দ্রায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আপন দুই খালাতো ভাইয়ে দ্বন্দ্বে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার বিকাল ৪টার দিকে ইউনিয়নের মান্দ্রা গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুলসহ উভয় পক্ষের ৪ জন আহত হয়। আহত সুমন আলম (৪২), শহিদুল ইসলাম লিপু (৫০) ও আসিফকে (২৫) উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এলাকাবাসী জানায়, মান্দ্রা গ্রামের সামসুল আলমের পুত্র সুমন আলম ও প্রতিবেশী আব্দুর রশিদ মৃধার পুত্র শহিদুল ইসলাম লিপু সম্পর্কে আপন খালাতো ভাই। সুমনের বাড়ির সীমানায় রোপণকৃত একটি চারা গাছকে কেন্দ্র করে দুই ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। সেই সূত্রে ধরে লিপু কেন্দ্রীয় আওয়ামী নেতা মাকসুদ আলম ডাবলুকে ডাকেন। অপরদিকে সুমন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ মনির হোসেন মিটুলকে বাড়িতে ডাকেন। লিপুর পক্ষে আসিফ, শামীমসহ কয়েকজন ওই বাড়িতে উপস্থিত হন। তার কিছুক্ষণ পরে মনির হোসেন মিটুল উপস্থিত হয়। এ সময় দুই খালতো ভাইয়ের কথাকাটির এক পর্যায় সংঘর্ষ বাঁধে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

শহিদুল ইসলাম লিপু বলেন, আমি বাড়িতে একটি টিউবয়েল বসানোর কাজ করি। শ্রমিকদের কাজের সময় সুমনদের একটি গাছের চারা ক্ষতি হয়। এনিয়ে সুমন ও তার ভাই সোহাগ মিটুলকে নিয়ে আমাদের ওপর হামলা চালায়। সুমন আলম বলেন, লিপুর মা আমার খালা আমাদের তার বাড়িতে ডেকে নেন। এনিয়ে খালার সাথে বড় ভাইয়ের কথা হচ্ছিল। এ সময় লিপুসহ ডাবলুর লোকজন আমাদের ওপর হামলা করে। এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির মুক্তিযোদ্ধ বিষয়ক সদস্য মাকসুদ আলম ডাবলু জানান, আমাকে ডাকা হয়েছিল। আমি ওই সময় একটি সামাজিক অনুষ্ঠানে ছিলাম। মারামারির কিছুক্ষণ পরে আমি ওই বাড়িতে যাই। ঘটনাস্থলে গিয়ে আমি কাউকে দেখতে পাইনি। ভাগ্যকুল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুল জানান, সুমন সালিশ হিসেবে ডাকলে আমি তাদের বাসায় যাই। সেখানে মাকসুদ আলম ডাবলু বাহিনীর লিপু, আসিফ, নাহিদ হোসেন শামীমসহ বেশ কয়েকজন আমার ওপর হামলা চালায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ মারুফা আক্তার জানান, আহতদের মধ্যে মনির হোসেন মিটুল ও সুমন আলমকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। শহিদুল ইসলাম লিপু ও আসিফ এখানে ভর্তি আছে। তবে রোগীদেও অবস্থার কথা জানতে চাইলে তিনি বলেন, র্কোটে জানাবো আপনাকে কেনো বলবো,কোন রোগীর সেলাই লেগেছে কিনা জানতে চাইলে,তিনি কল কেটে দেয়।

এ ব্যাপারে শ্রীনগর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।