• আজ ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
শিরোনাম

জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধিকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ফেনীতে কর্মরত সাংবাদিকদের মানববন্ধন।

| নিউজ রুম এডিটর ৭:৫০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২৮, ২০২২ লক্ষ্মীপুর, সারাদেশ

গাজী মোহাম্মদ হানিফ, ফেনী প্রতিনিধি : অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪ ডটকমের নোয়াখালী প্রতিনিধি ইকবাল হোসেন মজনুকে খবর প্রকাশের জের ধরে হত্যার হুমকির প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবীতে ফেনীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কর্মরত সাংবাদিকরা। ২৮ ফেব্রুয়ারি সোমবার বেলা ১১টায় ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ফেনীতে কর্মরত সাংবাদিকদের ব্যানারে আয়োজিত কর্মসূচীতে সাংবাদিক নেতারা বলেন, দেশে সাগর-রুনি ও নোয়াখালীর মোজাক্কির হত্যার বিচারের অপেক্ষায় আজও প্রহর গুনছে সাংবাদিকরা। হামলা ও মামলার বিচার না হওয়ায় দেশের চতুর্থ স্তম্ভের এ পেশায় দিন দিন ঝুকিপূর্ণ হয়ে ওঠেছে। এরই ধারাবাহিকতায় নোয়াখালীর স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী নুর এর দূর্ণীতির খবর প্রকাশের পর তাকে ওএসডি করে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ফজলে নুরের ব্যাপক দূর্ণীতি ও স্বাস্থ্য বিভাগে লুটপাটের বিষয়ে দূর্ণীতি দমন কমিশন তার বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করে। এবিষয়ে খবর প্রকাশের পর দূর্ণীতিবাজ চিকিৎসক ফজলে নুর জাগো নিউজের নোয়াখালী প্রতিনিধিকে মোবাইলে হত্যার হুমকি প্রদান করেন। তিনদিন অতিবাহিত হওয়ার পরও দোষীকে আইনের আওতায় না আনায় গণমাধ্যমকর্মীদের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করে।

ফেনীতে সাংবাদিকরা জানান, দীর্ঘ দুই যুগেরও বেশিসময় ধরে জনপদের নানা ইতিবাচক খবর প্রকাশ করে নোয়াখালীকে সমৃদ্ধ করেছেন। একজন পেশাদার সাংবাদিক হিসেবে দেশের সকল সাংবাদিক আজ বিষয়ে ঐক্যবদ্ধ। শীঘ্রই দোষীদের আইনের আওতায় না আনা হলে সাংবাদিকরা কঠোর কর্মসূচীপালন করতে বাধ্য হবে বলেও হুশিয়ারী দেন ফেনীর সাংবাদিকরা।

দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মুক্তিযোদ্ধা কমরেড আবু তাহের এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, ডিবিসি ও অবজার্ভার প্রতিনিধি মুহাম্মদ আবু তাহের ভূঞা, যুগান্তরের নিজস্ব প্রতিবেদক যতন মজুমদার, বাংলাদেশ সংবাদ সংস্থার ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনীর সম্পাদক আরিফুল আমিন রিজভী, সময় টিভির স্টাফ রিপোর্টার আতিয়ার সজল, যমুনা টিভির স্টাফ রিপোর্টার আরিফুর রহমান, এটিএন বাংলা এটিএন নিউজের প্রতিনিধি এবং ফেনী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম, স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন।

দৈনিক স্টারলাইনের সহযোগী সম্পাদক জসিম মাহমুদ ও জাগো নিউজের ফেনী প্রতিনিধি নুর উল্লাহ কায়সারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইয়ুথ জার্নালিস্ট ফোরাম ফেনীর সভাপতি ও দৈনিক অজেয় বাংলা নির্বাহী সম্পাদক শাহ জালাল ভূঞা, ফেনী সমাচার সম্পাদক মুহিবউল্লাহ ফরহাদ, বিডি নিউজ ও মানবজমিন প্রতিনিধি নাজমুল হক শামিম, বাংলা নিউজের স্টাফ রিপোর্টার সোলায়মান হাজারী ডালিম, ফেনী জেলা ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এমরান পাটোয়ারী, স্বদেশকন্ঠ সম্পাদক নুর তানজিলা রহমান, পরিবেশ ক্লাব ফেনীর সভাপতি নজরুল বিন মাহমুদুল, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় সদস্য রাবেয়া বেগম, সোনাগাজী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক অগ্রসর ফেনী প্রতিনিধি গাজী মোঃ হানিফ প্রমূখ।

উক্ত মানববন্ধন কর্মসূচীতে ফেনীতে কর্মরত শতাধিক সাংবাদিক অংশ গ্রহণ করেন।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে