• আজ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

টাঙ্গাইলে শিক্ষার্থী ও তাদের মা- বাবাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করায় শিক্ষকের বহিষ্কার ও শাস্তির দাবি

খায়রুল খন্দকার টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে শিক্ষার্থীদের অশ্লীল ভাষায় গালিগালাজ ও মা-বাবাকে নিয়ে বাজে মন্তব্য করায় ক্ষুদ্ধ শিক্ষার্থীরা। এর প্রতিবাদে বিদ্যালয়ের দেয়ালে শিক্ষককে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পোস্টারিং করেছে।

উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ওই শিক্ষকের নাম হাবিবুর রহমান সংগ্রাম। তিনি ইংরেজি বিষয়ের শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

মঙ্গলবার (১ মার্চ) সকালে বিদ্যালয় ঘুরে বারান্দা, ক্লাস রুমের দরজাসহ পুরো বিদ্যালয়জুড়ে পোষ্টারিং দেখা গেছে। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ নানা মহলে বইছে আলোচনা-সমালোচনা ঝড়।

ভুক্তভোগি শিক্ষার্থীরা জানায়, ‘নানা সময়ে অসামাজিক ও অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। শাসনের নামে বেধড়ক মারধরও করেন সংগ্রাম স্যার’।

তারা আরো জানায়, ‘স্যারের এমন আচরণের প্রতিবাদও করতে পারি না। তিনি আমাদের ক্লাসেও অমানবিক নির্যাতন করেন। স্যারের এমন আচরণের প্রতিবাদে দেয়ালে পোষ্টারিং করা হয়েছে। তিনি প্রধান শিক্ষকের আস্থাভাজন হওয়ায় যা ইচ্ছে তাই করে বেড়াচ্ছেন।

এসব অভিযোগের বিষয়ে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক হাবিবুর রহমান সংগ্রাম বলেন, ‘এসব বিষয় ফোনে কি বলব, আপনার সঙ্গে সাক্ষাতে কথা বলব’।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না ও শুনেনি। স্কুল তো বন্ধ, এইমাত্র শুনলাম’।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুল ইসলাম বলেন, ‘প্রতিবাদ পোষ্টারিংয়ের বিষয়ে শুনলাম। শিক্ষার্থীরা মৌখিক বা লিখিত কোন অভিযোগ করলে ওই শিক্ষককের বিরুদ্ধে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন পিপলস নিউজ‘এ । আজই পাঠিয়ে দিন feature.peoples@gmail.com মেইলে